একটি ১৫০০ word আর্টিকেল লিখে ১০০ ডলার পর্যন্ত ইনকাম করুন, অনলাইন থেকে।

    যদি আপনার আর্টিকেল লেখার বিষয়ে যথেষ্ট পারদর্শিতা থাকে তবে আপনি একটি আর্টিকেল লিখে অনলাইন থেকে 50 থেকে 100 ডলার একদিন ইনকাম করতে পারবেন।

    অনলাইনে কাজের ক্ষেত্রে এই ধরনের ফলাফল আমাদের সামনে প্রায়ই আসে কিন্তু আমি আজকে যে কয়েকটি ওয়েবসাইট সম্পর্কে আপনাদের বলব যেখানে আর্টিকেল লিখে এত বেশি পরিমাণ টাকা ইনকাম করা যায় সেগুলি একটু জনপ্রিয় এবং সেখান থেকে আপনিও খুব সহজেই ইনকাম করতে পারবেন।
একটি ১৫০০ word আর্টিকেল লিখে ১০০ ডলার পর্যন্ত ইনকাম করুন, অনলাইন থেকে।

    অনলাইনে আর্টিকেল লিখে বিশ্বের অনেক বড় বড় রাইটার মাসে কয়েক লক্ষ টাকা পর্যন্ত ইনকাম করে। তারা নিজের জন্য না লিখে কিছু সংস্থা বা ওয়েবসাইটের জন্য তাদের আর্টিকেল লিখে এবং তা থেকে তারা প্রচুর টাকা ইনকাম করে থাকে।

    অনলাইনে প্রায়ই এ ধরণের কিছু ওয়েবসাইট থাকে যেখানে আমরা আমাদের পারদর্শিতার আর্টিকেল লিখে তাদেরকে দিয়ে তার থেকে আমরা যথেষ্ট পরিমাণ টাকা ইনকাম করতে পারি।

    এই ধরনের আর্টিকেল গুলি আপনি যেকোন স্থান থেকে তুলে নিয়ে পেস্ট করতে পারেন অথবা নিজেও আপনি আমার পারদর্শিতা দিয়ে আর্টিকেলগুলো লিখে সাবমিট করতে পারেন।

    এই ওয়েবসাইটগুলোতে যদি আপনি আর্টিকেল লিখে সাবমিট করেন এবং তা যদি গ্রহণযোগ্য হয় তবে কয়েক ঘণ্টার মধ্যেই আপনার পেপাল একাউন্টে টাকা চলে আসবে।


     এখানে আমি শুধুমাত্র সেই ওয়েবসাইট গুলো সম্পর্কে বলব না যা থেকে আপনি টাকা ইনকাম করতে পারেন আমি এখানে কি করে টাকা ইনকাম করা যায় ওয়েবসাইটগুলো থেকে সেগুলো আলোচনা করব।

    তবে যদি আপনি মন দিয়ে টাকা ইনকাম করতে চান অনলাইন থেকে তবে আপনাকে একটি ভাল গুণ ও মানসম্পন্ন আর্টিকেল রচনা করতে হবে সেটি যেন কোন রকম চুরি বা স্পিন করা না হয়।

    এই আর্টিকেলগুলো সাধারণত দেড় হাজার থেকে দুই হাজার ওয়াটের লিখতে হয় এবং সেই আর্টিকেল গুলি ওয়েব সাইটে সাবমিট করলে তারা প্রথমে রিভিউ করবে এবং আপনার আর্টিকেল গ্রহণযোগ্য হলে তখন আপনি তার থেকে টাকা পেয়ে যাবেন।

   

একটি আর্টিকেল লিখে কি করে 100 ডলার ইনকাম করা যায়


     একজন ভাল আর্টিকেল রাইটার প্রতিদিন 100 ডলার পর্যন্ত ইনকাম করে থাকেন। একটি গুলো মানসম্পন্ন আর্টিকেল যেকোন ওয়েবসাইট বা সংস্থার মুখপাত্র হিসাবে কাজ করে।।

   কিছু উচ্চ সম্পন্ন ওয়েবসাইট রাইটার কে দিয়ে তারা আর্টিকেল লিখিয়ে নেয় এবং তার জন্য তা যথেষ্ট পরিমাণ টাকা এই রাইটারদের দিয়ে থাকে। আপনি যদি এড়িয়ে একজন রাইটার হতে পারেন তবে আপনিও মাসে কয়েক হাজার ডলার পর্যন্ত ইনকাম করতে পারেন।

    আমি যে ওয়েবসাইটগুলি সম্পর্কে এখানে আলোচনা করব তারা প্রায় 55 থেকে দেড় হাজার ডলার পর্যন্ত একটি আর্টিকেল এর জন্য আর্টিকেল রাইটার কে দিয়ে থাকে।

    শুধু আপনাকে যে বিষয়ে লিখছেন সেই বিষয়ের জ্ঞান থাকা প্রয়োজন এবং আপনার আর্টিকেল টা কে গুণ সম্পন্ন হতে হবে। যদি একবার আপনার আর্টিকেলটি ভালো মর্যাদা পেয়ে যায় তবে আপনাকে প্রতিবারই আর্টিকেল লেখার জন্য সেই কোম্পানি ভাড়া করতে পারে। 

     অনলাইন থেকে টাকা ইনকাম করার একটি অন্যতম মাধ্যম হল আর্টিকেল রাইটার। আপনি যদি কি করে আর্টিকেল লিখতে হয় না বুঝেন তবে অবশ্যই ইন্টারনেটে এমন কিছু টুলস বা মাধ্যম আছে যেখান থেকে আপনি অটোমেটিক আপনার বিষয়ের আর্টিকেল লিখে নিতে পারেন।


  • এখানে আমি কয়েকটি বিখ্যাত ওয়েবসাইটের সম্পর্কে আলোচনা করব যারা আপনাকে একটি আর্টিকেল প্রতি 55 থেকে দেড় হাজার ডলার পর্যন্ত দিতে সক্ষম।


Iwork well :   আই ওয়ার্ক অয়েল এই ওয়েবসাইটটি একটি আর্টিকেল প্রতি কুড়ি থেকে দেড়শ ডলার পর্যন্ত দিয়ে থাকে। যে সমস্ত ওয়েবসাইটগুলি আর্টিকেল নিয়ে টাকা দিয়ে থাকে তাদের মধ্যে এটি একটি অন্যতম ওয়েবসাইট।
Iwork well :   আই ওয়ার্ক অয়েল এই

    এই ওয়েবসাইটের গাইডলাইনে লেখা আছে আপনি যদি একটি সুন্দর আর্টিকেল লিখে থাকেন এবং একবারের জন্যই লিখে থাকেন তবে সেই আর্টিকেল থেকে আপনি সর্বোচ্চ 200 ডলার পর্যন্ত পেতে পারেন। 

     তবে অবশ্যই এই ওয়েবসাইটে কাজ করার আগে এদের ডেসক্রিপশন টি ভালো করে বুঝে নেওয়া ভালো। এখানে সমস্ত বিষয় গুলি ভালোভাবে লেখা আছে যে আপনাকে কাজ নেওয়ার জন্য কি করতে হবে।

    আর্টিকেল এর বিষয় অনুসারে এখানে টাকা কে ভাগ করে দেয়া হয়েছে অর্থাৎ সর্বনিম্ন কুড়ি ডলার থেকে 195 ডলার পর্যন্ত প্রতিটি আর্টিকেল এর জন্য এখানে ধার্য করা হয় শুধু আপনাকে বিষয়টি বেছে নিয়ে আর্টিকেল রচনা করতে হবে।



Back to college :    আর্টিকেল লিখে টাকা ইনকাম করার দ্বিতীয় ভালোলাগা ওয়েবসাইটটি হল ব্যাক টু কলেজ। ওয়েবসাইটটির ইন্টারফেসে লেখা আছে রাইট টু আজ অর্থাৎ আমাদের জন্য লিখুন।
Back to college :    আর্টিকেল লিখে টাকা ইনকাম

    খুব সহজেই এই ওয়েবসাইটের জন্য লিখে এখান থেকে আপনি যথেষ্ট পরিমাণ টাকা ইনকাম করতে পারবেন একজন আর্টিকেল রাইটার হিসেবে।।

     মনে রাখবেন যতগুলি আর্টিকেল রাইটার ওয়েবসাইট আছে তাদের সমস্ত নিয়ম নীতি গুলি একরকম না হলেও প্রায় একইরকম সুতরাং আপনি যদি একবার বুঝতে চান তবে প্রতিটি ক্ষেত্রে একই নিয়ম নীতি প্রযোজ্য হবে।

     এই ওয়েবসাইটে রাইট টু আছে যে সমস্ত ডিটেইলস বর্ণনা করা আছে যেখানে কিভাবে লিখতে হবে কোন বিষয় নিয়ে লিখতে হবে।এবং এখানে লিখতে গেলে আপনাকে কোন কোন বিষয়গুলিকে নজর দিয়ে রাখতে হবে।

     এখানে লিখতে এসে যদি কোন রকম সমস্যার সৃষ্টি হয় তবে অবশ্যই এদের ফোরামের সঙ্গে বা এক্সপার্টের সঙ্গে সরাসরি যোগাযোগ করে সমস্যা সমাধান করে নেওয়া যেতে পারে।

    অর্থাৎ এই সাইটটি থেকেও আপনি আর্টিকেল সাবমিট করে খুব সহজেই ভালো টাকা ইনকাম করতে পারেন। আর্টিকেল রাইটার হিসেবে আপনাকে সবসময় মনে রাখতে হবে আপনার আর্টিকেলটি যেন একটি ইউনিক কনটেন্ট হয়।

     যদি আপনার আর্টিকেলটি অরিজিনাল featured-content হয় তবে তার জন্য আপনি 55 ডলার যদি সামান্য কপি হয়ে থাকে তার জন্য 27.5 ডলার পেতে পারেন। 



Loaded landscapes :  এটিও একটি ওয়েবসাইট যেখানে আর্টিকেল রাইটিং করে টাকা ইনকাম করা যায়। আগের দুটি ওয়েবসাইটের মতনই একটিতেও খুব সহজেই আর্টিকেল সাবমিশন করে তা থেকে ইনকাম করতে পারবেন।
Loaded landscapes :

     এখানে দুই প্রকার কাজের জন্য হাইয়ার করা হয়, এখানে আপনি আপনার আর্টিকেল সাবমিশন করে তা থেকে টাকা ইনকাম করতে পারেন অথবা ফটো থেকেও টাকা ইনকাম করতে পারেন।

    অর্থাৎ আগের দুটি সাইটের মত শুধু এখানে আর্টিকেল 9 সাথে আপনার ভালো লাগা বা নিজের তোলা ফটোগুলি আপলোড করে তা থেকে টাকা ইনকাম করতে পারেন।

      এদের এখানে এটাও বলা আছে যে আপনার কাছে যদি এমন কোনো আইডিয়া থেকে থাকে যা এদের ওয়েবসাইটের জন্য সুবিধাজনক তাহলে এদের সঙ্গে ডাইরেক কন্টাক্ট করে আপনি সেটা বলতে পারেন যদি সেটা তাদের মনে হয় যে আপনার আইডিটি সঠিক তবে তার আপনাকে একজন ফ্রিল্যান্সার হিসেবে ওয়েবসাইটের সঙ্গে যুক্ত করে রাখবে।

     যদি আপনার কাছে আর্টিকেল বা ফটো বা ল্যান্ডস্কেপ বা যেকোনো বর্ণনামূলক বিষয় যা এদের ওয়েবসাইটের সঙ্গে সম্পর্কিত হতে পারে থেকে থাকে তা আপনি খুব সহজেই এখানে সাবমিশন করে তার থেকে টাকা ইনকাম করতে পারেন।

     এখানে একটি আর্টিকেল এর জন্য কুড়ি থেকে শুরু করে দেড়শো ডলার পর্যন্ত আপনি পেতে পারেন তবে অবশ্যই এদের সঙ্গে আর্টিকেল সাবমিশন করার আগে একবার কন্টাক করে নেওয়ার কথা লেখা আছে। আসলে প্রথমেই আপনাকে ওদের জানাতে হবে যে আপনি কোন টপিক নিয়ে লিখতে চাইছেন।

    

A Fine Parent :   আগের তিনটি ওয়েবসাইটের মত এটিও একটি আর্টিকেল সাবমিশন ওয়েবসাইট যেখানে আপনার কোন আর্টিকেল সাবমিট করে এখান থেকে ইনকাম করতে পারেন। 
A Fine Parent on kivabe.in

     কোন আর্টিকেল নিজে তৈরি করে বা কোথা থেকে নিয়ে যদি এখানে সাবমিট করা হয় তবুও তার থেকে আপনি টাকা ইনকাম করতে পারবেন খুব সহজেই।

     যখনই আপনার আপনার আর্টিকেলটি এই ওয়েব সাইটে পাবলিস্ট হয়ে যাবে সঙ্গে সঙ্গে আপনি 75 ডলার আপনার পেপাল একাউন্টে পেয়ে যাবেন। তবে আপনার আর্টিকেলটি কমপক্ষে দেড় হাজার শব্দসংখ্যার হওয়া প্রয়োজন।

    আপনার লেখা আর্টিকেল টি সমস্ত পুনর্বিবেচনা করার পর একটি নির্দিষ্ট ইমেইল এড্রেস টা সেন্ড করতে হবে যে আপনি ওয়েবসাইট থেকেই পেয়ে যাবেন। এবং আর্টিকেলটি গুগোল ড্রাইভ ডকুমেন্ট হিসেবে সেন্ড করতে হবে।

     এই ওয়েবসাইটে প্রচুর টপিক নিয়ে আলোচনা করার জায়গা আছে অর্থাৎ আপনি যেকোনো একটি টপিক নিয়ে খুব সহজেই আলোচনা করে তা থেকে একটি আর্টিকেল তৈরি করতে পারবেন।

     এছাড়াও যদি কোন জিজ্ঞাসা থেকে থাকে এই ওয়েবসাইট বা আর্টিকেল লেখার বিষয় তবে এদের faq পেজে আপনি খুব সহজেই ভিজিট করে দেখে নিতে পারবেন।

     এসকল ওয়েবসাইটগুলি খুব সহজে এবং কোন রকম সমস্যা ছাড়াই ইউজারদের টাকা পেমেন্ট করে থাকে সুতরাং আপনি খুব সহজেই এই সমস্ত ওয়েবসাইটে আর্টিকেল লিখে তা থেকে টাকা ইনকাম করতে পারেন।

     আপনার সব সময় আপনার লেখার বিষয়টির প্রতি ধ্যান দেওয়া প্রয়োজন কারণ লেখাটির গুণমান যত ভালোভাবে তততা মানুষের কাছে আকর্ষণীয় হয়ে উঠবে আর একবার আকর্ষণীয় হয়ে উঠলে তা থেকে খুব সহজেই টাকা ইনকাম করার সহজ উপায় হয়ে দাঁড়ায়।



Income diary.com :   এই ওয়েবসাইটে শুধুমাত্র একটি আর্টিকেল সাবমিশন করে আপনি 200 ডলার পর্যন্ত ইনকাম করতে পারেন। শুধুমাত্র একটা স্কিল বা আপনার অভিজ্ঞতা কি পরিমান টাকা অর্জনের সাহায্য করতে পারে অনলাইন থেকে তা আপনি হয়তো এবার ভাবতে পেরেছেন। 
Income diary.com :   এই ওয়েবসাইটে শুধুমাত্র একটি আর্টিকেল সাবমিশন করে আপনি 200 ডলার পর্যন্ত ইনকাম করতে পারেন।

    শুধুমাত্র এই কাজটির জন্য আপনাকে একটি সুন্দর কনটেন্ট কি করে লিখতে হয় তা জানতে হবে এবং কি করে খুঁজে একটি সুন্দর আর্টিকেল তৈরি করা যায় সে অভিজ্ঞতা থাকতে হবে।

    এই ওয়েবসাইট এ কিছু নির্দিষ্ট টপিক দেওয়া আছে যার উপর ভিত্তি করে আপনাকে একটি সুন্দর আর্টিকেল নিজের মতো করে ইউনিক কনটেন্ট বানিয়ে লিখতে হবে। 

    কনটেন্টটি সম্পূর্ণ লিখিত হবার পর আপনি সাবমিট করলে তা রিভিউ হয়ে যখন সাবমিট হবে তখন সাথে সাথে আপনার পেপাল একাউন্টে নির্দিষ্ট পরিমাণ টাকা সেন্ড হয়ে যাবে।

     এই কাজগুলি অনেকটা ফ্রিল্যান্সিং কাজের মতনই। ফ্রিল্যান্সিং করতে গেলে যে কোন ওয়েবসাইটে ঢুকে প্রথম আপনার পরিচয়টা দিতে হয় এবং সেই অনুযায়ী একটা ব্যানার তৈরি করে অনেকটা এড চালানোর মত প্রসেস থাকতে হয়।

     কিন্তু আর্টিকেল সাবমিশন করে অনলাইনে ইনকাম করাটা অনেকটাই সহজ শুধু আপনার নিজস্ব অভিজ্ঞতা থাকলে খুব সহজেই আপনি তা করতে পারবেন। এখানে আপনার কোন গিগ বা ব্যানার তৈরি করতে প্রয়োজন হয় না।

     এই ওয়েবসাইটে নির্দিষ্ট করে দেয়া আছে যে আপনার আর্টিকেলটি অবশ্যই একটি ইউনিক বা পার্সোনাল হতে হবে কোন স্পিন করা আর্টিকেল আপনি এখানে সাপোর্ট করতে পারবেন না করলেও তা গ্রহণযোগ্য হবে না।



  • উপরে যে ওয়েবসাইট গুলো সম্পর্কে আলোচনা করা হলো এগুলি প্রকৃত ভাবেই আর্টিকেল সাবমিশন করার ফলে রাইটারদের টাকা পেমেন্ট করে থাকে। এখান থেকে কোন রকম ঠোট বা প্রতারণা হওয়ার চান্স নেই বলে আমি এই ওয়েবসাইটগুলো সম্পর্কে বিস্তারিত ভাবে আপনাদের সঙ্গে আলোচনা করেছি আপনারা যে কোন একটির উপর গিয়ে দেখতে পারেন।
  • এবার কথা হল যে আপনি যদি আর্টিকেল এর ধারণা না তৈরি করতে পারেন বা কি রকম আর্টিকেল লিখতে হবে এটা বুঝতে না পারেন তবে কি করতে হবে চলুন এবার সেই বিষয়ে একটু আলোচনা করি।



সহজে আর্টিকেল লিখব কিভাবে


      একটি আর্টিকেল কি করে লিখতে হয় তা প্রথমে আমাদের শেখা প্রয়োজন কারণ আপনি না শিখে আর্টিকেল লিখতে বসলে বুঝতে পারবেন না যে কোথা থেকে শুরু করব।

    এই কারণে অনেকে প্রথম থেকেই কিছু না ভেবে অন্য কোন আর্টিকেল থেকে তা কপি ও পেস্ট করে সাবমিট করার চেষ্টা করে কিন্তু এগুলি যেমন ভুল তেমনি অপরাধ ঘটে।

    ধরুন আপনি কিছু সময় চেষ্টা করে একটি আর্টিকেল কে কপি ও পেস্ট বা স্পিন করে তা এই সমস্ত ওয়েবসাইটের কোন একটিতে পেস্ট করলেন আপনি চার থেকে পাঁচ ঘন্টা ওয়েট করার পর দেখলেন সেখানে থেকে কোন রিপ্লে আসেনি বা হঠাৎ করে দেখলেন আপনার একটি ইমেইল এসেছে যেখানে আপনার অ্যাকাউন্ট ব্লক করে দেয়া হয়েছে।

     হ্যাঁ অনেক ক্ষেত্রে বিষয়টি এরকম ঘটে আপনি যদি উল্টোপাল্টা কিছু আর্টিকেল করা কপি পেস্ট করা আর্টিকেল এইসকল গুণসম্পন্ন ওয়েবসাইটে পেস্ট করেন তবে তারা রিভিউ করার পর ভুল ধরতে পারলে আপনার অ্যাকাউন্টটি ব্লক করে দিতে পারে।

     সুতরাং অনলাইন থেকে আর্টিকেল লিখে যেমন কয়েক হাজার ডলার পর্যন্ত মাসে ইনকাম করা যায় এমন ভাবে আপনাকে কিছুটা শ্রম এর পেছনে বিনিয়োগ করতে হবে।

     কেননা আপনি যে বিষয়টি জানেন না বা বোঝেনা সে বিষয়টি সম্পর্কে আপনার আগে জেনে বা বুঝে নেওয়া উচিত তাই আর্টিকেল লেখা প্রথমে শিখতে হবে এবং তারপর তা থেকে টাকা ইনকাম করার জন্য এই সকল ওয়েবসাইটে আপনি ভিজিট করবেন।

    একটি আর্টিকেল লিখতে গেলে প্রথমে আপনাকে আর্টিকেল এর বিষয়টি নির্বাচন করতে হয় অর্থাৎ প্রথমে আপনাকে ইন্টারনেট থেকে খুঁজে বা এই সমস্ত ওয়েবসাইট কাজ করতে গেলে এদের টপিকগুলো থেকে যেকোন একটি বেছে নিয়ে ভালো করে জেনে তারপরে আপনাকে আর্টিকেল লিখতে হবে।

     যদি আপনি আর্টিকেল বিষয়ে সম্পর্কে ধারণা নিতে চান তবে অবশ্যই সেই আর্টিকেল রিলেটেড আপনাকে অন্য কোন ওয়েবসাইটে গিয়ে সেখান থেকে বিভিন্ন বিষয়ে পরে সেখান থেকে ধারণা নিয়ে লেখা শুরু করতে হবে।

     আর্টিকেলটি হবে নির্ভুল এবং ইউজার ফ্রেন্ডলি কারণ যারা বাজে দর্শক এই আর্টিকেলটি পড়বে সে যদি আগ্রহী না হয় তবে যে সমস্ত আপনার থেকে লিখে নিচ্ছে সে কিছু লাভ করতে পারবে না।

    যে বিষয়ের উপর লিখছেন সেই বিষয় সম্পর্কে নির্দিষ্ট ধারণা থাকা প্রয়োজন অর্থাৎ আপনি যে বিষয়টি নিয়ে আলোচনা করতে চাইছেন সেই বিষয়টির পুঙ্খানুপুঙ্খ বিবরণ থাকতে হবে।

      অসদৃশ কোন বিষয় আর্টিকেলে বর্ণনা করা যাবে না ধরুন আপনি লিখছেন হাত ঘড়ি নিয়ে, সেই লেখায় কোনোভাবেই আপনি মোবাইল সম্পর্কে লিখবেন না বা আলোচনা করবেন না।

     আপনি যে বিষয়ে লিখছেন সেই বিষয়ের ভিতরে   গৌণ বিষয়গুলি সম্পর্কে আলোচনা করতে পারেন। 




আমার মতামত :   যদিও অনলাইনে আর্টিকেল সাবমিশন করে কাজ করার অভিজ্ঞতা আমার খুব বেশি নেই তবুও বলতে পারি এই যে ওয়েব সাইটগুলি সম্পর্কে আমি আলোচনা করেছি তা থেকে আপনি কিন্তু সহজে এবং বিশ্বস্ত ভাবে ইনকাম করতে পারেন।

      এই ওয়েবসাইটগুলো সম্পর্কে আমি যথেষ্ট ভাবে জেনে ও বুঝে আপনাদের সঙ্গে আলোচনা করলাম। তবুও আমার একান্ত মতামত হল এই আপনি কোন কাজ করার আগে অবশ্যই নিজে ভেবে অবুঝ এ কাজটি করবেন।

    তবে একটা কথা বলতে পারি আপনার যদি এই বিষয়ে সত্যিই অভিজ্ঞতা থেকে থাকে তবে আপনি সফলতা পাবেন আমার নিশ্চিত ধারণা কেননা পৃথিবীতে এমন অনেক আর্টিকেল রাইটার আছে যারা প্রতি মাসে কয়েক লক্ষ টাকা পর্যন্ত আর্টিকেল সাবমিশন করে ইনকাম করে থাকেন।

    আপনার নিজস্ব বিষয় গুলি এই সমস্ত ওয়েবসাইটে দেওয়ার আগে একটু ভেবে বার সাবধানে ফিলাপ করবেন যাতে এখানে আপনার কোন রকম স্পাম বা প্রতারণার মুখে পড়তে না হয়।

      এই সকল ওয়েবসাইট এর মধ্যে বেশ কয়েকটি ওয়েবসাইট দেখা যায় যারা আপনার ব্যাঙ্ক ডিটেলস কে চাইছে আমি এখানে রেকর্ড করবো আপনার ব্যাঙ্ক ডিটেলস না দিয়ে আপনি সবসময় আপনার পেপাল অ্যাকাউন্ট থেকে টাকাটা উইডাল করার চেষ্টা করবেন তাতে হয়তো আপনার ব্যাংক ডিটেইলস এবং আপনি সুরক্ষিত থাকবেন।

     জানিনা আমার এই আর্টিকেল থেকে আপনাদের কোন অসুবিধা হলো কিনা যদি হয় অবশ্যই নিচে কমেন্ট করে জানাবেন। শেষে আবারও বলি অনলাইনের কাজ থেকে প্রচুর টাকা ইনকাম করা যায় এটা যেমন সত্য কথা তেমনি ঠকার ভয়টাও অনেক থাকে। সুতরাং জেনে-বুঝে কাজ করাই শ্রেয় বলে মনে করি।