Asus ROG Phone 3 - 5G মন মাতানো Gaming phone 16 জিবি RAM এর সাথে।

   Asus যদিও একটি ল্যাপটপ এর জন্য বিখ্যাত কোম্পানি বলে আমরা জানি তবুও বিগত কয়েক বছর ধরে এই কোম্পানীটি বাজারে উন্নত মানের ফিচার সহ গেমিং মোবাইল নিয়ে আসতে সক্ষম হয়েছে। এই কোম্পানির নতুন গেমিং ফোন Asus ROG Phone 3 খুব তাড়াতাড়ি বাজারে আসতে চলেছে তা জানিয়েছে আসুস কোম্পানি।

    বাজারে যতগুলি কোম্পানি গেমিং ফোন তৈরি এবং বিক্রি করে থাকে তাদের মধ্যে আসুস কোম্পানির এই ফোন গুলি যথেষ্ট গুরুত্ব পেয়েছে। কাস্টমারদের চাহিদা অনুযায়ী কোম্পানি নতুন এই ফোন তৈরি করেছে যা হাই ইন্ড গেম গুলির জন্য দুর্দান্ত।
Asus ROG Phone 3 - 5G মন মাতানো Gaming phone 16 জিবি RAM এর সাথে।

    যদিও আসুস ভারতীয় কোম্পানি নয় তবুও এদের মূল উদ্দেশ্য ভারতের গ্রাহকগণকে গ্রহণ করা। এই কারণে তাইওয়ানের এই কোম্পানি চীনের Tencent কোম্পানিটির সঙ্গে যৌথভাবে Asus ROG Phone 3 ফোনটি বাজারে আনতে চলেছে তা জানা গিয়েছে।

    নির্দিষ্টভাবে কোম্পানি বলেনি যে কোন দিন তারা এই গেমিং ফোনটিকে লঞ্চ করবে কিন্তু তারা তাদের ওয়েবসাইটে নিশ্চিত করেছে আগামী জুলাই মাসেই ফোনটি বাজারে আসতে চলেছে। এবং এই ফোনটি এখনো পর্যন্ত ব্যবহার হওয়া অন্য সকল গ্রামীণফোন দের পিছনে ফেলবে বলে তারা আশাবাদী।


    একটি ইন্টারন্যাশনাল ওয়েবসাইট যারা নতুন আসা ফোন গুলির নানান রকম ফিচার কে সামনে নিয়ে আসে তাদের মত অনুযায়ী এই Asus ROG Phone 3 ফোনটির যেসকল ফিচারস আমাদের সামনে এসেছে তা অবশ্যই এক Gaming Phone  দুর্দান্ত ফিচার বলে মনে হয়।



Asus ROG Phone 3 Gaming Phone


    Asus ROG Phone 3 ফোনটিতে আগামী দিনের নতুন প্রযুক্তি ফাইভ-জি (5 G) পর্যন্ত সাপোর্ট করবে বলে জানা গেছে। এর সাথে ফোনটিতে থাকছে দুর্দান্ত গতিসম্পন্ন স্ন্যাপড্রাগন এর প্রসেসর। স্ন্যাপড্রাগন ( Snapdragon 865) এর নতুন এবং আধুনিক প্রযুক্তিতে তৈরি করা এই প্রসেসরটি খুব দ্রুত গতিতে এবং কম ব্যাটারি ক্ষয় করতে সক্ষম।

    এই দুর্দান্ত গেমিং ফিচার ফোন টির Asus ROG Phone 3 দ্রুতগতিসম্পন্ন স্নাপড্রাগণ 865 প্রসেসর এর সঙ্গে আরও থাকছে দুর্দান্ত কুলিং সিস্টেম।যা ফোন কে দীর্ঘ সময় ধরে ব্যবহার করলেও প্রসেসরকে ঠান্ডা রাখতে সক্ষম এবং কোনরকম হিটিং প্রবলেম থেকে বাঁচাতে সক্ষম।

    

Asus ROG Phone 3 specification 

 
    Asus ROG Phone 3 গেমিং মোবাইলটিতে থাকছে 6.59 ইঞ্চি যুক্ত ফুল HD+ এইচডি প্লাস সাপোর্টেড ডিসপ্লে এবং অবশ্যই Oled ওএলইডি যুক্ত পাঞ্চ হোল ডিসপ্লে। এবং ডিসপ্লে রিফ্রেশ রেট 144 Hrz। সাথে ফিঙ্গারপ্রিন্ট এর মতো দুর্দান্ত সিকিউরিটি যুক্ত থাকছে।

    Asus ROG Phone 3 গেমিং মোবাইল টির জন্য তিন রকম ভেরিয়েশন পাওয়া যাবে সাথে সাথে স্টরেজ এ থাকছে তিন রকম ভ্যারিয়েশন। 8 জিবি ও 128 জিবি, 12 জিবি ও 256gb, আর 16 জিবি ও 512 জিবি।

    
    যেহেতু Asus ROG Phone 3 মোবাইলটি একটি গেমিং ফোন তাই সেদিকে লক্ষ্য রেখে কোম্পানি 5800 MAh যুক্ত দীর্ঘ সময় এর ব্যাটারি দিয়েছে। আর খুব তাড়াতাড়ি চার্জ করবার জন্য সঙ্গে থাকছে 30 ওয়াটের ফাস্ট চার্জিং যুক্ত চার্জার।সাধারনত মোবাইলটি গেমিং মোবাইল হওয়ার জন্য এখানে গেমারদের জন্য কিছু দুর্দান্ত ফিচার দেওয়া হয়েছে - যেমন পারফরম্যান্স লাইটিং, ওরা বুষ্ট, এবং রিফ্রেশ রেট কন্ট্রোল এর মত ফিচার।


    Asus ROG Phone 3 মোবাইলটি তে থাকছে ট্রিপল রিয়ার ক্যামেরা যার প্রাইমারি টি হলো 64 মেগাপিক্সেল এবং সেকেন্ডারি টি 13 মেগাপিক্সেলের। সম্ভবত তৃতীয় ক্যামেরা টি 5 মেগাপিক্সেলের এর সেন্সর যুক্ত হতে চলেছে।এছাড়া সেলফি ক্যামেরার জন্য থাকছে 13 মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা

    উপরের সমস্ত আনুমানিক ফিচার গুলো দেখে বোঝা যায় আজ পর্যন্ত বাজারে যতগুলি high-end প্রসেসরযুক্ত গেমিং মোবাইল আছে তার মধ্যে এটি সবচেয়ে উল্লেখযোগ্য হতে চলেছে। কিন্তু এর মূল্য কত হতে পারে সে বিষয়ে কোনো ধারণা পাওয়া যায়নি।


    যেহেতু আধুনিক প্রযুক্তি এবং দুর্দান্ত ফিচার দিয়ে ফোনটি বাজারে লঞ্চ হতে চলেছে সেহেতু বলা যায় মোবাইলটির আনুমানিক বাজারমূল্য 16 জিবি এবং 512gb মোবাইল 50 থেকে 60 হাজার দামের মধ্যে থাকবে বলে আশা করা যায়।