How Earn from Quora in Bengali Quora থেকে কি করে টাকা ইনকাম করা যায়।

   অনলাইন থেকে ইনকাম করার অনেকগুলি উপায় আমরা জানি কিন্তু Quora / কুয়ারা  থেকে ইনকাম অনেকের কাছেই অজানা। সচরাচর আমরা অনলাইনে ইনকাম করার জন্য প্রথমত ইউটিউব তারপর ব্লগার তারপর ফেসবুক পেজ ইত্যাদি গুলিকে বেছে নি, সে ক্ষেত্রে Quora / কুয়ারা কে আমরা জানি না।

    আজকাল অনলাইন থেকে টাকা ইনকাম করা যেমন কঠিন কাজ তেমনি অনেকগুলি রাস্তা আছে তার মাধ্যমে অনলাইন থেকে প্রচুর টাকা ইনকাম করা সম্ভব। বর্তমানে এই Quora / কুয়ারা প্ল্যাটফর্ম থেকে আমরা প্রচুর পরিমাণে টাকা ইনকাম করতে পারি।
How Earn from Quora in Bengali

    বর্তমানে Quora / কুয়ারা  তে 200 মিলিয়ন মান্থলি ইউজার ভিজিট করে থাকে সুতরাং এটি এমন একটি মাধ্যম হয়ে দাঁড়িয়েছে যেখানে খুব সহজেই আপনি আপনার অভিজ্ঞতাকে শেয়ার করে টাকা ইনকাম করতে পারেন।

    আপনার যে বিষয়ে জ্ঞান অভিজ্ঞতা আছে সেই বিষয়ে কে কাজে লাগিয়ে এই Quora / কুয়ারা থেকে আপনি যথেষ্ট টাকা ইনকাম করতে পারবেন। যদি সাধারন একটি উত্তর দেওয়ার মাধ্যমে টাকা ইনকাম করা যায় তো তাতে ক্ষতি কি। এই কারণে অতি সহজে Quora / কুয়ারা ওয়েবসাইট কে ব্যবহার করে আমরা টাকা ইনকাম করতে পারি

    ভিন্ন মানুষের এবং বিভিন্ন দেশের কিছু প্রশ্ন এই ওয়েবসাইটে (Quora.com) তারা করে থাকে আপনাকে সেখান থেকে সেই বিষয়ের উত্তরগুলো দিয়ে ইনকাম করার সুযোগ রয়েছে। এই ওয়েবসাইটের একটি এপ্লিকেশন আছে যেটি আপনি ব্যবহার করতে পারেন। কিন্তু অধিকাংশ মানুষেরই এটা জানা নেই যে এই Quora / কুয়ারা থেকে টাকা ইনকাম করা সম্ভব।

   আমরা অনেকে এর আগে ইউটিউব ফেসবুক পেজ ওয়েবসাইট ইত্যাদি থেকে কি করে টাকা ইনকাম করতে হয় তা জেনেছি আজ আমরা এই আর্টিকেলটির মাধ্যমে এটুকু জেনে নেব যে কি করে এই Quora / কুয়ারা ওয়েবসাইট থেকে আমরা যথেষ্ট পরিমাণ টাকা আর্ন করতে পারব।



Quora কি - Quora in Bengali


    Quora / কুয়ারা একটি প্রশ্ন উত্তর ওয়েবসাইট, এর মাধ্যমে আমরা বা পৃথিবীর কোন ব্যক্তি তার প্রশ্ন করতে পারে এবং অসংখ্য পরিমাণ উত্তরদাতা তার প্রশ্নের উত্তর দিতে পারে। এটি 2009 সালে Adam D'Angelo এবং Charlie Cheever তৈরি করেছিলেন। তৈরি হওয়ার পরের বছর থেকেই ধীরে ধীরে জনপ্রিয়তা বৃদ্ধি পেতে থাকে।

    Quora / কুয়ারা, এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি খুব সহজে যে কোন প্রশ্নের উত্তর দিয়ে আপনার ওয়েবসাইট বা অ্যাফিলিয়েট লিংকে ভিজিটরকে নিয়ে যেতে পারেন এবং সেখান থেকে যথেষ্ট পরিমাণ টাকা আপনি আয় করতে পারেন।

    আমরা অনলাইনে অনেক ধরনের ফোরাম ওয়েবসাইটের কথা শুনেছি এটিও তেমন একটি অনলাইন কোশ্চেন অ্যানসার বা প্রশ্ন-উত্তর ফোরাম ওয়েবসাইট। এখানে পৃথিবীর নানা দেশের মানুষেরা তাদের  প্রশ্নকে লিখে উত্তর পাবার জন্য। সেই সকল প্রশ্নের উত্তর যদি আপনার জানা থাকে তা আপনি অতি সহজে সে উত্তর দিতে পারেন।

    আপনার অভিজ্ঞতার বিষয়ে অর্থাৎ আপনি কোন বিষয়ে অভিজ্ঞ এবং কোন বিষয়ে উত্তর দিতে পারবেন সেই বিষয়গুলো এই ওয়েবসাইট থেকে নির্বাচন করা সম্ভব। হঠাৎ আপনার পার্সোনাল পার্সোনালিটি বা ব্যক্তিত্ব বিষয় থেকে আপনি বিষয় নির্বাচন করতে পারেন।

    Quora / কুয়ারা, এর একটি উল্লেখযোগ্য বিষয় হলো যে আপনি যদি কোন নির্দিষ্ট ব্যক্তির কাছে প্রশ্ন টি করতে চান তবে আপনি তার কাছে করতে পারেন এবং সেই ব্যক্তি তার নোটিফিকেশন পাওয়ার পর আপনার এই নির্দিষ্ট বিষয়ের উত্তর নির্দিষ্ট ব্যক্তি থেকেই আপনি পেতে পারেন।

    পৃথিবীতে সবথেকে বেশি চলা ওয়েবসাইট গুলোর মধ্যে একটি হল এই quara.com। এই ওয়েবসাইটটিতে প্রতিমাসে প্রায় 12 কোটি নতুন নতুন ভিজিটর ভিজিট করে। এমনকি যে সকল বিষয়ের উত্তর অন্য কোন ওয়েবসাইট বা আর্টিকেলে নেই সেই সকল উত্তরগুলি জন্য এই ওয়েবসাইটটি সার্চ ইঞ্জিনের প্রথম দিকে থাকে।আরো একটি উল্লেখযোগ্য বিষয় হলো  এই ওয়েবসাইটটি সমস্ত পৃথিবী তে 81 নম্বর অবস্থান করে।



Quora Partner Program কি ? Quora Partner Program in Bengali


    ধীরে ধীরে বাড়তে থাকা এই quara.com প্ল্যাটফর্মটির জনপ্রিয়তা কারণে এর প্রতিষ্ঠাতা একটি নতুন পরিষেবা চালু করেছেন - Quora / কুয়ারা পার্টনার প্রোগ্রাম। এই পরিষেবার মাধ্যমে যে কোন ব্যক্তি কোন প্রশ্নের উত্তর দিয়ে সেখান থেকে টাকা ইনকাম করতে পারেন।

    বিষয়টি হলো এরকম, যে জিজ্ঞাসা করা কোন প্রশ্ন এই ওয়েবসাইটের থেকে করা তার বিজ্ঞাপন চালিয়ে কিছু পয়সা উত্তরদাতাকে দেবে এবং কিছু পয়সা সে নিজে রেখে দেবে আর উত্তরদাতা তার সমস্ত পয়সা পেপাল একাউন্ট এর মাধ্যমে তুলে নিতে পারে।

    কিন্তু এই quara.com এ তাদের পার্টনার প্রোগ্রাম পেতে গেলে আপনাকে একজন উত্তরদাতা হিসেবে উত্তরের সবচেয়ে কম এক লাখ দর্শক হতে হবে। যদি আপনার কোন উত্তরের এক লাখ দর্শক হয়ে থাকে তবে আপনি এই কুয়ারা পার্টনার প্রোগ্রাম পরিষেবায় যোগ দিতে পারবেন।

    quara.com সাইটের সঙ্গে যারা কমবেশি পরিচিত আছেন তারা জানেন এখানে কোন প্রশ্ন বা উত্তর এর নিচে upvot বলে একটি অপশন থাকে এখানে যত পরিমাণ আপনি upvot পাবেন আপনার রেংকিং কত ধীরে ধীরে বাড়তে থাকবে। এ বিষয়ে Quora / কুয়ারা ভালো ভাবে নজর দিয়ে রাখে।

    

Quora থেকে কিভাবে টাকা ইনকাম করা যায়



     আগেই বলেছি যে Quora.com এমন একটি ওয়েবসাইট যেখানে প্রতি মাসে 12 কোটি পর্যন্ত নতুন দর্শক তার প্রশ্ন বা জিজ্ঞাসা নিয়ে আসে সেই কারণে এখানে অনেক ভাবে টাকা ইনকাম করার ব্যবস্থা থাকে।

    যেমন আমি একটু উদাহরণ দিয়ে বোঝানোর চেষ্টা করি ধরুন কোন একজন quara.com এ প্রশ্ন করেছেন যে 500 টাকার মধ্যে কোন হেডফোনটি ভালো।আপনি এই প্রশ্নের উত্তর দিলেন এবং সঙ্গে সঙ্গে আপনার একটি অ্যাফিলিয়েট লিংক তা কেনার জন্য দিয়ে দিলেন।এবার যদি ওই ভিজিটর আপনার Affilliate এই লিংকে ক্লিক করে সেই হেডফোনটি কিনে নেয় তবে সেখান থেকে আপনি ইনকাম করতে পারবেন।

     সুতরাং বোঝা যাচ্ছে যে quara.com এমন একটি মাধ্যম যেখানে থেকে অনেক ভাবে টাকা ইনকাম করা সম্ভব।যে যে বিষয় বা মাধ্যমের মধ্য দিয়ে আপনি quara.com থেকে টাকা ইনকাম করতে পারবেন সেগুলি আমি বিস্তারিত ভাবে আলোচনা করলাম এবং কিভাবে তা ব্যবহার করে টাকা ইনকাম করা সম্ভব সেটিও আলোচনা করব। 



আপনার Website এ ট্রাফিক নিয়ে

     quara.com থেকে টাকা ইনকাম করার সবচেয়ে জনপ্রিয় এবং আমার কাছে অন্যতম একটি উপায় হলো এখান থেকে যথেষ্ট পরিমাণ ট্রাফিক বা ভিজিটর নিয়ে আপনার ওয়েবসাইট থেকে যথেষ্ট পরিমাণ বেশি টাকা ইনকাম করতে পারেন। ধরুন আপনার একটি ওয়েবসাইট আছে যা এডসেন্সের এড দ্বারা মনিটাইজ করা।

    আপনি Quora / কুয়ারা যদি কোন একটি প্রশ্নের উত্তর কিছুটা লিখে সেখানে আরও পড়ুন বা আরো জানতে এই লিঙ্কে ক্লিক করুন এরকম একটি লিঙ্ক সেখান দিয়ে দেন তবে অবশ্যই যেকোনো দর্শক আপনার উত্তরটি পড়তে এলে সম্পূর্ণটা পড়ার জন্য আপনার এই লিঙ্কে ক্লিক করে আপনার ওয়েবসাইটে প্রবেশ করবে।আর আপনার ওয়েবসাইটে প্রবেশ করার সঙ্গে সঙ্গে আপনার এডসেন্সের এড থেকে আপনি টাকা ইনকাম করতে পারেন।

    তবে ওয়েবসাইট থেকে টাকা ইনকাম করার জন্য যদি আপনি Quora / কুয়ারা কে ব্যবহার করেন তবে অবশ্যই যে বিষয় আপনার ওয়েবসাইট সেই বিষয়ের উত্তরগুলো দিয়ে ভিজিটরকে নিয়ে আসবেন তবেই তা থেকে যথেষ্ট টাকা ইনকাম করা সম্ভব কখনোই এমন হবে না যে আপনার ওয়েবসাইট এর বিষয় খেলাধুলা নিয়ে আর আপনি অনলাইনে টাকা ইনকাম করার জন্য সেখানে উত্তর দিয়ে ভিজিটর নিয়ে আসছেন।

   quora.com থেকে যদি আপনি আপনার ওয়েবসাইটে ট্রাফিক বা ভিজিটর নিয়ে যেতে চান তবে অবশ্যই যে সকল বিষয় এর উপর আপনি আর্টিকেল লিখেছেন সেই সকল বিষয়ের প্রশ্নের উত্তর দিয়ে সেখান থেকে একটি লিঙ্ক আপনি আপনার ওয়েবসাইট পর্যন্ত নিয়ে যেতে পারেন।এর ফলে আপনি যথেষ্ট পরিমাণ ট্রাফিক বা ভিজিটর পাবেন সঙ্গে সঙ্গে একটি ব্যাক লিঙ্ক ক্রিয়েট হবে যা আপনার ওয়েবসাইটের এসইও হতে সাহায্য করবে।



Ebooks বিক্রি করে

    এটা হয়তো শুনে আপনি অবাক হবেন যে quara.com ইবুক বিক্রি করে প্রতি মাসে কয়েক কোটি টাকা পর্যন্ত ইনকাম করা সম্ভব।quora.com এ প্রতিমুহূর্তে মানুষ তার নানান জিজ্ঞাসা কে সার্চ করতে থাকে।এমন এমন অনেক বিষয় সার্চ করা হয় যা সেখানে উত্তর দিয়ে তাদের বোঝানো সম্ভব নয়।

    আর এই সুযোগটিকে কাজে লাগিয়ে এমন অনেক ইবুক বিক্রেতা আছে যারা এখান থেকে তাদেরকে সেল করার সুযোগটা নিয়ে নেয়।কিছুটা উত্তর দেওয়ার পর সেই ইবুকস এর লিঙ্ক এখানে দিয়ে দেয় এবং এই ই-বুকস কিনতে বলে।

    ধরুন এমন অনেক বিষয় আছে যেগুলো সম্পর্কে আমাদের জানা অবশ্যই প্রয়োজন যেমন ডিজিটাল মার্কেটিং কি, বা কিভাবে ডিজিটাল মার্কেটিং শুরু করা যায়, আবার এফিলেট মার্কেটিং কি, এই সকল প্রশ্নগুলির উত্তর এর জন্য Quora / কুয়ারা তে বিশাল দীর্ঘ একটি আর্টিকেল লিখতে হয় যা কোন আর্টিকেল রাইটার সম্মতিতে আনে না।

    এই সকল ক্ষেত্রে যে সমস্ত রাইটার তারা তাদের ই-বুকস তৈরি করেছে তারা এখান থেকে এই প্রশ্নগুলির উত্তর দেওয়ার চেষ্টা করে ও আরো জানার জন্য তাদের e-books কেনার কথা বলে। এসব ধরণের ই-বুকস এর মূল্য একেকটির 100 থেকে 200 ডলার পর্যন্ত সুতরাং আপনি আন্দাজ করতে পারছেন কি পরিমান টাকা ইনকাম করা সম্ভব ইবুকস বিক্রি করে Quora / কুয়ারা থেকে।


Affilliate marketing করে ইনকাম

     Quara.com থেকে অ্যাপলেট মার্কেটিং করা যায় এ বিষয়টি আমি ছোট্ট একটু ধারণা প্রথমে উদাহরণে দিয়েছিলাম।এখন বলি ধরুন আপনি অ্যাফিলিয়েট মার্কেটিং এর সঙ্গে যুক্ত অর্থাৎ অ্যামাজন ফ্লিপকার্ট বা এই ধরনের যে সমস্ত ই-কমার্স ওয়েবসাইট গুলি আছে তাদের সঙ্গে যুক্ত।

    একজন ব্লগার হিসেবে আপনি অবশ্যই ডোমেইন বা হোস্টিং এর সঙ্গে  কম-বেশি যুক্ত এই সকল ক্ষেত্রে quara.com প্রচুর পরিমাণে সার্চ করা হয় কোন হোস্টিং টি ওয়েবসাইট এর জন্য ভালো বা কোথা থেকে ডোমেইন কিনলে সস্তায় পাওয়া যাবে বা কোন হোস্টিং কোম্পানি সুরক্ষিতভাবে সার্ভিস দিয়ে থাকে।আপনি যদি এই সকল প্রশ্নের উত্তর দিয়ে তাতে আপনার অ্যাফিলিয়েট এর লিংকটি শেয়ার করে দেন তবে চিন্তা করতে পারছেন আপনি কি পরিমান টাকা ইনকাম করতে পারবেন।

    আবার ধরুন আর একটি উদাহরণ দিয়ে বুঝিয়ে দিই যে সমস্ত ব্লগার নতুন ব্লগিং শুরু করেছে তাদের সবথেকে প্রথমে প্রয়োজন কিওয়ার্ড রিসার্চ করা। এই কারণে তোরা সহসা গুগল থেকে বা Quora / কুয়ারা তে গিয়ে সার্চ করে যে কোন কিওয়ার্ড রিসার্চ টুল টি সবথেকে ভালো।এক্ষেত্রে আপনাকে শুধু এর উত্তরে আপনার মতামত তুলে ধরতে হবে ও সেটি ব্যবহারের জন্য তাকে বোঝাতে হবে এবং এখানে যদি আপনি এই সকল রিসার্চ টুলস গুলোর একটি লিঙ্ক পেস্ট করে দেন তবে ভাবুন আপনি কি পরিমান টাকা Quora / কুয়ারা এর মাধ্যমে ইনকাম করতে পারবেন।


Advertisement করে ইনকাম

    ধরুন আপনি একটি কোম্পানি তৈরি করেছেন বা ওয়েবসাইট তৈরি করেছেন কিন্তু সে সম্পর্কে কেউ কিছু জানে না।আর এই মানুষের মাঝে আপনার এই কোম্পানিটিকে ওয়েবসাইটটিকে ছড়িয়ে দেওয়ার অন্যতম মাধ্যম হল এই quara.com।

   এখানে অ্যাডভার্টাইজ করে আপনি খুব সহজে আপনার ব্র্যান্ডটিকে মানুষের মাঝে ছড়িয়ে দিতে পারেন।এবং এই Quora / কুয়ারা তে এসে যখন কোন কোম্পানি সম্পর্কে কেউ কিছু সার্চ করবে তখন আপনার এই বিজ্ঞাপন বা অ্যাডভার্টাইজমেন্ট সবথেকে উপরে আসবে ও তা থেকে আপনি ভিজিটর পাবেন।

   একবার আপনার কোম্পানির ওয়েবসাইট পর্যন্ত যদি ভিজিটর পৌঁছে যেতে থাকে তবে আপনার কোম্পানির মূল উদ্দেশ্য কে আপনি সফল করে তুলতে পারবেন অর্থাৎ আপনি টাকা ইনকাম করার মতো ব্যবস্থা করতে পারবেন।



Quora Space কি - এর থেকে কিভাবে টাকা ইনকাম করা যায়


    Quora.com এর অন্যতম একটি পরিষেবা হলো Quora Space করা স্পেস। যদিও এই প্রোগ্রামটি এখনো Beta / বেটা অবস্থাতে আছে। এই পরিষেবা মাধ্যমে যে কেউ Quora / কুয়ারা তে  Quora Space / কুয়ারা স্পেস এর এডমিন এর মত কাজ করতে পারে এবং Quora / কুয়ারা বিজ্ঞাপন থেকে টাকা ইনকাম করতে পারবে।

   এখানে আগে শুধুমাত্র যে সমস্ত Quora / কুয়ারা পাটনার প্রোগ্রামের সঙ্গে যুক্ত সদস্য ছিল তারাই এগুলো করতে পারতো। এদের কাজ ছিল Quora / কুয়ারা ডটকমে কোন প্রশ্ন করা নয় শুধু উত্তর দেওয়া। Quora / কুয়ারা তাদের এ কাজের জন্য তাদেরকে যথেষ্ট পরিমাণ টাকা দেয়া হতো।


আপনি কি Quora Space এর জন্য যোগ্য চেক করুন।

    আপনি Quora / কুয়ারা ডটকমে  Quora Space এর  যোগ্য  কিনা তা নিজেই চেক করতে পারেন এজন্য আপনাকে আপনার নিজস্ব পেজে গিয়ে মেনু টা ওপেন করে স্ট্যাটাস ও সেটিং এর মধ্যবর্তী যদি একটি  আর্নিং / Earning Tab দেখতে পান তবে আপনি যোগ্য হতে পারেন।

    যদি আপনি আপনার পেজে মেনুতে আর্নিং ট্যাবটি দেখতে পান তবে আপনি Quora / কুয়ারা স্পেস থেকে টাকা ইনকাম করার জন্য যোগ্য। এখান থেকে আপনাকে শুধু চেক করতে হবে যে, যে সমস্ত কান্ট্রি থেকে এডমিনরা এলিজাইবেল হয় আপনি সেই দেশ এ আছেন কিনা।

    Quara.com এর Quora Space এর জন্য যোগ্য হতে গেলে বা আপনি যোগ্য কিনা তা চেক করতে গেলে তিনটি ধাপে তা করা সম্ভব চলুন আমরা দেখিনি এই তিনটি ধাপ এর মাধ্যমে আপনি কিভাবে দেখবেন যে আপনি Quora Space এর জন্য যোগ্য কিনা।

  • প্রথমে আপনি যদি এই quara.com থেকে মিনিমাম 10 ডলার পর্যন্ত ইনকাম করে থাকেন তবে আপনি যোগ্য হবেন।
  • দ্বিতীয় নম্বর আপনাকে এই 10 ডলার হয়ে যাওয়ার পর ওয়েট করতে হবে আপনার এলিজেবল রিভিউটি করা যতক্ষণ না পর্যন্ত পারমিশন দেবে। যদিও Quora / কুয়ারা থেকে বলা হয়েছে এটি সর্বোচ্চ তিন থেকে চার দিন সময় লাগতে পারে।
  • তৃতীয়ত  আপনি যোগ্য হলে আপনাকে আপনার ব্যাংক অ্যাকাউন্টের সঙ্গে যুক্ত করতে হবে।



Quora Space এর জন্য সদস্য কিভাবে হবেন


    Quora.com এমন একটি প্লাটফর্ম যেখানে তারা স্পেস প্রোগ্রামের জন্য এডমিনকে নিজেরাই ডেকে নেই। এখানে quara.com এমন কোনো নির্দিষ্ট পদ্ধতি রাখেনি যে যার জন্য আপনি তাদের সঙ্গে যুক্ত হতে পারেন বা জিজ্ঞাসা করতে পারেন।

    তবে যদি আপনি Quora / কুয়ারা ডটকমের Quora Space এর একজন সদস্য হতে চান তবে অবশ্যই আপনাকে তাদের এডমিনের কাছে ই-মেইল করে কন্টাক করতে হবে। এক্ষেত্রে আপনি beta@Quora.com এই ইমেইল এড্রেস এ ইমেইল করে আপনার রিকোয়েস্ট জানাতে হবে।

    এডমিন ইচ্ছা করলে আপনাকে এই রিকোয়েস্ট অ্যাপ্রভাল দিয়ে Quora / কুয়ারা ডটকমের করা স্পেস মেম্বার বানিয়ে নিতে পারে।



আমার মতামত :   quora.com ইন্টারনেট জগতে একটি বিখ্যাত ওয়েবসাইট এ বিষয়ে কোনো সন্দেহ নেই। আমরা যারা ব্লগিং করি তারা কমবেশি এই quara.com এর সঙ্গে যুক্ত।কারণ এখানে আমরা কোন প্রশ্নের উত্তর দিয়ে আমাদের ওয়েবসাইট বা ব্লগ পর্যন্ত ভিজিটর নিয়ে আসতে চাই এবং সঙ্গে সঙ্গে নানান রকম লিংক তৈরি করতে চাই।

    কিন্তু Quora / কুয়ারা থেকে কিভাবে টাকা ইনকাম করা যায় এটা কিন্তু আমরা জানতাম না। তবে যে ক'টি মাধ্যম আমি উপর আলোচনা করেছি যার মাধ্যমে Quora / কুয়ারা থেকে টাকা ইনকাম করা যায় এগুলি অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং একটিও গল্প বানিয়ে লেখা নয়।

    সুতরাং উপরের যে কোন একটি পদ্ধতি কে কাজে লাগিয়ে আপনি এই quara.com থেকে যথেষ্ট পরিমান টাকা ইনকাম করতে পারবেন। আমার ব্যক্তিগত মতামত এ quara.com থেকে টাকা ইনকাম করার অন্যতম মাধ্যম হলো অ্যাফিলিয়েট ও Ebook বিক্রি।

    কারণ এই দুটি মাধ্যমে সরাসরি ভিজিটর আপনার প্রোডাক্ট পর্যন্ত চলে আসতে পারে এই কারণে এই দুটি পদ্ধতি ব্যবহার করে quara.com থেকে টাকা ইনকাম করা অনেকটা সহজ বলে আমার মতামত।

   তাহলে আমরা এই আর্টিকেলে শিখতে পারলাম যে quara.com থেকে কিভাবে টাকা ইনকাম করা যায়। আশাকরি এই আর্টিকেলটি আপনাদের ভাল লেগেছে এবং আমার আলোচনা করা বিষয় গুলির যেকোনো একটি নিয়ে আপনি quara.com থেকে টাকা ইনকাম করতে পারবেন যদি ভালো লাগে অবশ্যই নিচে কমেন্ট করে জানাবেন ধন্যবাদ।



আপনার প্রয়োজনীয় কয়েকটি উত্তর -