জিও ফোনে কিভাবে ইউটিউব ভিডিও ডাউনলোড করা যাবে।

   বর্তমানে স্মার্ট দুনিয়ার বাসিন্দা আমরা, সকলের হাতেই আছে দুনিয়ার ছোট এবং বিখ্যাত গেজেট স্মার্ট ফোন। আর আমাদের দেশে এই ফোনের দুনিয়ার অন্যতম অবদান জিও মোবাইল। আর এই জিও মোবাইল হলো বড়ো স্মার্ট মোবাইলের ছোট অনুকরণ। এই অনুকরণ জন্য এই মোবাইলও থাকে সব রকম ফিচার্চ। এই মোবাইলও আছে দামী স্মার্ট ফোনের মত ব্রাউজার, ইউটিউব, মায় জিও এর মত সকল অ্যাপ্লিকেশন। আপনারা যারা এই ফোন ইউজ করেন তারাও জিওর দুর্দান্ত ডেটা রিচার্জ করেন যাতে খুব সহজে নেট সার্ফিং করতে পারেন। কিন্ত ভিডিও ডাউনলোডের জন্য তেমন কোনো বিশেষ সুবিধা এই ফোন পাওয়া যায়না। 

জিও ফোনে কিভাবে ইউটিউব ভিডিও ডাউনলোড করা যাবে।


    আমাদের প্রয়োজন জিও ফোনে ইউটিউব ভিডিও ডাউনলোড করা, কিন্তু খুব সহজে এই কাজ সম্ভব হয় না। সেই কারণে আমি আজ দেখবো কি করে খুব সহজে আপনি আপনার জিও মোবাইল এ ইউটিউব ভিডিও ডাউনলোড করা যায়। 

কিভাবে জিও মোবাইলে ইউটিউব ভিডিও ডাউনলোড করা যাবে

    আপনার জিও মোবাইল থেকে ইউটিউব ভিডিও ডাউনলোড করত
 হলে আপনাকে প্রথমে আপনার জিও মোবাইলের ব্রাউজার খুলতে হবে। তার পর সেখানে ( adress bar ) লিখতে হবে youtube.com ।  লেখার পর আপনাকে search করতে হবে। 

    Search করে লিস্ট এর প্রথমে যে লিংক থাকবে অর্থাৎ ( https://youtube.com)   এই লিংকে ক্লিক করতে হবে। এর পর আপনার মোবাইল এ ইউটিউব খুলে যাবে। 

    ইউটিউব খুলে যাবার পর আপনার যে ভিডিওটি ডাউনলোড করার ইচ্ছা সেটি সার্চ করুন নাম লিখে। সার্চ করা হলে আপনি আপনার পছন্দের ভিডিও টি প্লে করুন। 

    
      ভিডিওটি প্লে হওয়ার পর পুস করুন। ভিডিওটি পুস হলে এবার আপনার ব্রাউজার এর উপর অ্যাড্রেস বার টিকে লক্ষ্য করুন দেখতে পাবেন এমন একটি লিংক আছে। https://m.youtube.com/watch....

   এই লিংকটি ভালোভাবে দেখুন, যেখানে লেখা আছে  https://m.YouTube.com/watch....   এই লিঙ্ক টার    এর জাইগাতে আপনি  ss   অ্যাড করে দিন।  এ্যাড করার  পর OK বাটন প্রেস করুন।  আপনি ওকে করার সাাথে সাাথে নতুন একটি পেজে চলে আসবেন।

    এই নতুন পেজে আপনি ভিডিও ডাউনলোডের অপশন দেখতে পাবেন। যার পাশে থাকবে ভিডিও কোয়ালিটি, অর্থাৎ আপনি কোন কোয়ালিটির ভিডিও ডাউনলোড করতে চান। এখানে মনে রাখবেন যে একটু ভালো ভিডিও দেখতে হলে আপনাকে ৩৬০ p এর ভিডিও ডাউনলোড করত হবে। আপনি ভিডিও কোলিটি সিলেক্ট করে এবার ডাউনলোড অপশন ক্লিক করুন। আপনার ভিডিও টি ডাউনলোড হতে শুরু করবে। যদি এভাবে আরো ভিডিও ডাউনলোড করত চান তবে আপনি ত করতে পারেন। 



     আপনার ভিডিও টি ডাউনলোড হোয়ে গেছে। আশা করি আপনি আপনার প্রবলেম টির সমাধান পেয়েছেন। যদি এরকম কোনো সাহায্যের প্রয়োজন হয় তবে আপনি আমাদের এই ব্লগ সাইট টি আপনার ইমেইল আইডি দিয়ে সাবসক্রাইব করতে পারেন। অথবা আমাদের ফেসবুক পেজ তোকে লাইক করে রাখতে পারেন ।