Jio ফোন থেকে কিভাবে টাকা ইনকাম করা যায়। Earn from jio phone

   আপনি কি একটি জিও ফোন ব্যবহার করেন। যদি একটি জিও ফোন ব্যবহার করেন তাহলে আপনার জন্য একটি সুখবর আছে আজ এই আর্টিকেলে আমরা জিও ফোন থেকে কিভাবে টাকা ইনকাম করা যায় /Earn from jio phone সেই বিষয়টি জানবো।

    অনলাইন থেকে টাকা ইনকাম করার অনেক রকম মাধ্যম আছে আর যেহেতু জিও ফোন গুলিতে বর্তমানে আমরা ইন্টারনেট ব্যবহার করতে পারি তাই জিও ফোন থেকে টাকা ইনকাম করা সম্ভব।
জিও ফোন থেকে কিভাবে টাকা ইনকাম করা যায়

   অনলাইন থেকে টাকা ইনকাম করা এখন খুব সহজ বিষয় হয়ে দাঁড়িয়েছে যে কোন ব্যক্তি খুব সহজেই অনলাইন থাকে ঘরে বসে টাকা ইনকাম করতে সক্ষম। ইন্টারনেটের এই যুগে স্মার্টফোন আর কম্পিউটার এর মাধ্যমে লোক লাখ লাখ টাকা ঘর থেকে বসে ইনকাম করছে। অনলাইনে এখন থেকে আপনি জিও ফোন এর মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন।

    জিও ফোন মুকেশ আম্বানি দ্বারা ভারতবর্ষে লঞ্চ করা একটি কিপ্যাড যুক্ত স্মার্টফোন। এই জিও ফোন এর মাধ্যমে আপনি ঘরে বসেই ভালো ওমানের টাকা ইনকাম করতে পারবেন। Earn from jio phone

    আজ আমরা এই আর্টিকেলের মাধ্যমে সে কথায় আলোচনা করব কিভাবে জিও ফোন থেকে টাকা ইনকাম করা যায়, কিন্তু এই আলোচনার আগেই আমাদের এর সম্পর্কে আরও কিছু বিষয় জেনে নেওয়া উচিৎ চলুন শুরু করি - 

   
জিও ফোন কি ?

    জিও ফোন একটি কিপ্যাড যুক্ত স্মার্টফোন যা রিলায়েন্স এর  জিও কোম্পানি দ্বারা লঞ্চ করা হয়েছে। গত 2017 সালের একুশে জুলাই জিও কোম্পানি তাদের সব থেকে সস্তা ফোরজি / 4g কীপ্যাড যুক্ত ফোন জিও ফোন লঞ্চ করেছে।মুকেশ আম্বানি এই জিও ফোনের সঙ্গে আরও ঘোষণা করেছেন যে পনেরশো টাকা দিয়ে এই জিও ফোন কিনলে তা ব্যবহার করার পর আপনি সব ফেরত পাবেন।

    যদি আপনি তিন বছর সময় ধরে ব্যবহার করার পর যেকোনো জিওস্টরে এটিকে ফেরত দেন তবে পনেরশো টাকা ফেরত পেতে পারেন। এই ফোনটি থেকে আনলিমিটেড প্যাক আপনি ব্যবহার করতে পারেন তার জন্য প্রতিমাসে 153 টাকা রিচার্জ করা প্রয়োজন।

    

জিও ফোন থেকে কিভাবে টাকা ইনকাম করা যায় 


    জিও ফোন থেকে ইনকাম করা অনেক রকম পদ্ধতি আছে যা ব্যবহার করে আপনি ঘরে বসে টাকা ইনকাম করতে পারবেন। আজ আমি জিও ফোন থেকে টাকা ইনকাম করার কিছু আসল পথ আলোচনা করব যার মাধ্যমে আপনি ইনকাম করতে পারবেন।


Facebook :

    জিও ফোনের মাধ্যমে ফেসবুক থেকে টাকা ইনকাম করা খুবই সহজ মাধ্যম। ফেসবুক থেকে টাকা ইনকাম করার জন্য আপনার স্মার্টফোনে অবশ্যই একটি ইন্টারনেট কানেকশন থাকা বাধ্যতামূলক। আপনি ইন্টারনেট ব্যবহার করে আপনার jio মোবাইল থেকে খুব সহজেই একটি ফেসবুক অ্যাকাউন্ট তৈরি করতে পারবেন।

    একবার একটি ফেসবুক একাউন্ট খোলা হয়ে গেলে সেখানে আপনি আপনার ফেসবুক গ্রুপ ও ফেসবুক পেজ তৈরি করতে পারবেন এবং ধীরে ধীরে আপনার পপুলারিটি বাড়িয়ে সেখানে ফেসবুকের এড ব্যবহার করে টাকা ইনকাম করতে পারবেন। জিও ফোন থেকে টাকা ইনকাম করার এটি একটি অন্যতম মাধ্যম।


   
YouTube :

   জিও স্মার্টফোনের মাধ্যমে ইউটিউব থেকে টাকা ইনকাম করা সম্ভব। ইউটিউব থেকে টাকা ইনকাম করার একটি সহজ পদ্ধতি। ইউটিউব থেকে টাকা ইনকাম করতে গেলে প্রথমে একটি আপনাকে ইউটিউব একাউন্ট খুলতে হবে। ইউটিউব একাউন্ট খুলতে গেলে আপনাকে কোন রকম টাকা দিতে হয় না।

    একদম বিনামূল্যে আপনি একটি জিমেইল একাউন্ট এর মাধ্যমে একটি ইউটিউব চ্যানেল খুলতে পারেন। একটি ইউটিউব চ্যানেল খোলা হয়ে গেলে তারপর আপনি আপনার জিও মোবাইল থেকে আপনার চ্যানেলে ভিডিও আপলোড করতে পারেন। Earn from jio phone

    যদিও জিও ফোনের মাধ্যমে ভিডিও আপলোড করা ইউটিউবে বা একটি ইউটিউব চ্যানেল কে মেনটেন করা একটু কঠিন কাজ তবুও একটু সময় দিয়ে আপনি তা করতে পারেন। খুব সহজে একটি জিও মোবাইল থেকে ইউটিউব চ্যানেল ম্যানেজ করে তা থেকে টাকা ইনকাম করা সম্ভব।

    যদি আপনার ইউটিউব চ্যানেলের কোন ভিডিও খুব ভালোভাবে ইউটিউবে রেঙ্ক করে যায় তবে তা থেকে আপনি খুব ভালো টাকা ইনকাম করতে পারবেন। ইউটিউবে ভিডিওগুলি অবশ্যই একটু আলাদা ধরনের তৈরি করতে হবে যা মানুষ খুব সহজেই গ্রহণ করে।

     বর্তমানে একটি ইউটিউব চ্যানেল থেকে টাকা ইনকাম করতে গেলে আপনার চ্যানেলে 1000 জন সাবস্ক্রাইবার ও 4000 ঘন্টা ওয়াচ টাইম হতে হবে। আপনি যদি এগুলি অর্জন করতে পারেন তবে গুগল এডসেন্স থেকে আপনার ইউটিউবের ভিডিওর উপরে দেবে। একবার এড চালু হয়ে গেলে তা থেকে আপনি টাকা ইনকাম করতে পারবেন।



Paytm :

   পেটিএম দিয়ে জিও ফোনের মাধ্যমে আপনি টাকা ইনকাম করতে পারবেন। জিও ফোন থেকে পেটিএম এর মাধ্যমে টাকা ইনকাম করতে গেলে আপনাকে জিও অ্যাপ স্টোর থেকে পেটিএম অ্যাপ ডাউনলোড করতে হবে। 

    পেটিএম অ্যাপটি আপনার জিও মোবাইলে ডাউনলোড করার পর আপনার মোবাইল নাম্বার দিয়ে পেটিএম রেজিস্টার করতে হবে। একবার রেজিস্টার করা হয়ে গেলে আপনি খুব সহজে জিও মোবাইল থেকে আপনার পেটিএম দিয়ে টাকা ইনকাম করতে পারবেন।

    পেটিএম এর মাধ্যমে টাকা ইনকাম করার জন্য পেটিএম অনেক প্রকার ক্যাশব্যাক ও কোনরকম মোবাইলে রিচার্জ এর জন্য ছাড় দিয়ে থাকে। এই ধরনের রিচার্জ গুলি করলে আপনি তা থেকে ক্যাশব্যাক পাবেন।  Earn from jio phone

    এমনকি জিও ফোনের পেটিএম থেকে আপনি যেকোন প্রকার বিল পরিশোধ করতে পারবেন। আর বিল পরিশোধের মাধ্যমে আপনি কমিশনকে ইনকাম করতে পারবেন। 

   জিও ফোনের পেটিএম ওয়ালেট এ যে টাকা সঞ্চিত হবে তা ইউপিআই দ্বারা অন্য কোন ব্যাংকের একাউন্টে আপনি। সুতরাং জিও ফোন থেকে টাকা ইনকাম করতে গেলে পেটিএম এর মাধ্যমে আপনি টাকা ইনকাম করতে পারবেন।


জিও মোবাইল থেকে টাকা ইনকাম করার উপায়।


Jio Chat :

    আপনি হয়তো এটি ভেবে অবাক হবেন যে জিও চ্যাট থেকে টাকা ইনকাম করা যায়। কিন্তু এখানে অবাক হওয়ার তেমন কোনো বিষয় নেই আপনি জিও কোম্পানির নতুন অফার অনুযায়ী জিওচ্যাট রেফার করে তা থেকে কয়েক হাজার টাকা পর্যন্ত ইনকাম করতে পারবেন।

     আপনার জিও মোবাইল থেকে জিও চ্যাট এর মাধ্যমে টাকা ইনকাম করতে গেলে আপনাকে যা করতে হবে - 

    প্রথমে আপনাকে আপনার জিও মোবাইলে জিও চ্যাট অ্যাপ টি ইন্সটল করতে হবে। Earn from jio phone

    দ্বিতীয়তঃ আপনার জিও ফোনে জিও চ্যাট অ্যাপ ইন্সটল হয়ে গেলে সেখানে আপনার জিও ফোনের নাম্বার দিয়ে একাউন্ট খুলতে হবে।

    তৃতীয়তঃ আপনার জিও ফোনে জিও চাট একাউন্ট সম্পন্ন হয়ে গেলে সেখান থেকে আপনি একটি রেফারাল লিঙ্ক পাবেন। এই রেফারেল লিংকটি আপনি আপনার বন্ধুবান্ধবের সঙ্গে ফেসবুক হোয়াটসঅ্যাপ টুইটার এর মাধ্যমে শেয়ার করতে পারেন।

    যদি আপনার কোন বন্ধু বা কেউ আপনার রেফার করা লিংক থেকে জিওচ্যাট অ্যাপটি ডাউনলোড করে তবে আপনার জিও ওয়ালেটে অটোমেটিক্যালি রেফারের জন্য নির্দিষ্ট পরিমাণ টাকা পাবেন। 

    সুতরাং আপনি অবাক হলেও জিও কোম্পানির নতুন এই অফারটির মাধ্যমে খুব সহজেই জিও ফোন থেকে টাকা ইনকাম করতে পারবেন। Earn from jio phone


Jio Mobile Ads : 

    জিও মোবাইল অ্যাপস এর মাধ্যমে আপনি জিও ফোন থেকে টাকা ইনকাম করতে পারবেন। হয়তো এই কথাটি আপনি নতুন শুনছেন কিন্তু এটা সত্য যে ইনকাম করা সম্ভব। এর আগে হয়তো আপনি  Bucks Site এর কথা অবশ্যই শুনেছেন।

    জিও ফোন গুলিতে এই Bucks Sites এর মাধ্যমে টাকা ইনকাম করা সম্ভব। এমন কিছু বাগস সাইট আছে যেমন NEO BUCKS, SWAGBUCKS ইত্যাদি।

    এই সকল BUCKS সাইটগুলিতে গিয়ে আপনাকে সাইন আপ করতে হবে। এরপর আপনার জিও মোবাইলে এই সাইটটি খুলতে হবে। আপনার জিও ফোনে এই সকল সাইটগুলি খুললে সেখানে অনেক গুলি করে এড দেখাবে। Earn from jio phone

    আপনাকে শুধু এই অ্যাডগুলো 5 থেকে 10 মিনিট পর্যন্ত play করতে হবে। এর জন্য এই সকল কোম্পানিগুলি আপনাকে টাকা দেবে। সুতরাং এই সকল জনপ্রিয় মাধ্যম গুলিকে ব্যবহার করে আপনি জিও ফোন থেকে টাকা ইনকাম করতে পারেন।



আমার মতামত :   জিও ফোন থেকে কিভাবে টাকা ইনকাম করা যায় এই বিষয়টি হয়তো অনেকেই জানতো না কিন্তু তা সম্ভব যদি সবটুকু পড়ে থাকেন তবে বুঝতে পারবেন বলে আশা রাখি।

    আমি আশা করি আমার এই লেখাটি কিভাবে জিও মোবাইল থেকে টাকা ইনকাম করা যায় ত আপনার ভালো লেগেছে। আমি সব সময় আপনার দর্শক দের কাছে সকল বিষয় টি এমন ভাবে তুলে ধরার চেষ্টা করি যাতে তাদের আর অন্য কোনো website গিয়ে বিষয়টি জানতে না হয়।

    যদি ইন্টারনেটে এমন কোনো তথ্য আমরা খুঁজতে চাই যা এক জায়গাতেই পাওয়া যাবে তবে সে ক্ষেত্রে আমাদের অনেক সুবিধা হয়। যদি এই আর্টিকেলটি সম্পর্কে আপনার কোন সন্দেহ থেকে থাকে বা অন্য কোন বিষয় জানা থেকে থাকে তবে অবশ্যই নিচে কমেন্ট করে জানাবেন।