CPA Marketing in Bangla : CPA মার্কেটিং কি ? CPA মার্কেটিং করে কিভাবে টাকা ইনকাম করা যায়।

CPA Marketing in Bangla : cpa marketing bangla, cpa marketing bangla tutorial, cpa marketing, cpa marketing for beginners, cpa marketing tutorial, affiliate marketing, cpa marketing bangla tutorial 2021, cpa marketing bangla tutorial 2023, cpa marketing networks, cpa marketing guide, cpa marketing bangla tutorial 2024, cpa marketing 2023 bangla, cpa marketing 2024 bangla, what is cpa marketing bangla, cpa marketing full course bangla, cpa marketing training, cpa marketing 2024, cpa marketing 2023

 

CPA Marketing in Bangla

অনলাইন থেকে টাকা ইনকাম করার জন্য যতগুলি মাধ্যম আছে তারমধ্যে CPA মার্কেটিং অন্যতম। CPA Marketing in Bangla বা বেঙ্গলি, বিষয়টি আমি এই কারণে লিখতে চাইছি যাতে আমাদের বাঙালিরা এই সিপিএ মার্কেটিং সম্পর্কে সচেতন হয়ে অনলাইন থেকে টাকা ইনকাম করতে পারে।

    হাজার হাজার মানুষ গুগল থেকে সার্চ করে সিপিএ মার্কেটিং কি ? বা সিপিএ মার্কেটিং CPA Marketing সম্পর্কে আরো তারা জানতে চাই কিন্তু সেই পরিমাণ সঠিক কোন তথ্য অনলাইনে না থাকায় আমি আজ সিপিএ মার্কেটিং সম্পর্কে আপনাদের বোঝাতে চাইছি।
CPA Marketing in Bangla - CPA মার্কেটিং কি , cpa মার্কেটিং কি, সিপিএ মার্কেটিং, সিপিএ মার্কেটিং কি, সি পি এ মার্কেটিং, সি পি এ মার্কেটিং কি, সিপিএ মার্কেটিং কি ?, এফিলিয়েট মার্কেটিং কি, সিপিএ মার্কেটিং কি হালাল, ডিজিটাল মার্কেটিং, সিপিএ মার্কেটিং এর কাজ কি, CPA Marketing in Bangla
    অনলাইন থেকে টাকা ইনকাম করতে গেলে আমাদের অনেক গুলি মাধ্যম আছে যা থেকে আমরা প্রচুর টাকা ইনকাম করতে পারি। যেমন এফিলিয়েট মার্কেটিং, ফ্রিল্যান্সিং, ব্লগ সাইট, অ্যান্ড্রয়েড অ্যাপ তৈরি করে ইত্যাদি ভাবে আমরা অনলাইন থেকে টাকা ইনকাম করতে পারি।
   কিন্তু আধুনিক দিনে অনলাইন থেকে টাকা ইনকাম করার জন্য সিপিএ মার্কেটিং CPA Marketing  অন্যতম একটি জনপ্রিয় মাধ্যম রূপে পরিণত হয়েছে। কিন্তু আমাদের প্রধান সমস্যা হলো যেহেতু আমরা ভারত বর্ষ বা বাংলাদেশে বসবাস করি সেই কারণে আমাদের এই সিপিএ মার্কেটিং নিয়ে খুব বেশি জানা নেই।
   সিপিএ মার্কেটিং বিষয়টি উন্নত দেশগুলিতে খুব জনপ্রিয়।এবং সিপিএ মার্কেটিং CPA Marketing এর মাধ্যমে ছোট-বড় অনেক কোম্পানি তাদের মার্কেট বা বাজারকে বড় করে তোলে সাথে সাথে সিপিএ মার্কেটিং এর সঙ্গে যুক্ত হয়ে কিছু পাবলিশার তারা বিভিন্ন ওয়েবসাইট থেকে যথেষ্ট পরিমাণ টাকা ইনকাম করে।
    আমরা কম-বেশি অনলাইন থেকে টাকা ইনকাম করার জন্য এফিলিয়েট মার্কেটিং এর কথা শুনেছি,সিপিএ মার্কেটিং টা ঠিক সেরকমই একটি অনলাইন থেকে টাকা ইনকাম করার ব্যবস্থাপনা।কিন্তু সিপিএ মার্কেটিং CPA Marketing  এর সঙ্গে এফিলিয়েট মার্কেটিং কে করে ফেললে একটু ভুল হবে।
    যদিও এই দুটি পদ্ধতি অনেকটা একই রকম তবুও এদের মধ্যে আমার মনে হয় সিপিএ মার্কেটিং করে ইনকাম করা অনেকটা সহজ পদ্ধতি এফিলিয়েট মার্কেটিং করার থেকে।
    যদি আপনার কাছে যথেষ্ট পরিমান ভিজিটর থেকে থাকে তবে আপনি যেমন অ্যাফিলিয়েট মার্কেটিং থেকে ইনকাম করতে পারেন ঠিক তেমনভাবে অনলাইন থেকে আপনার ভিজিটর দের কাছ থেকে সিপিএ মার্কেটিং করে যথেষ্ট পরিমাণ টাকা ইনকাম করতে পারেন। কিন্তু সিপিএ মার্কেটিং কি ?

CPA Marketing in Bangla – CPA মার্কেটিং কি ?

     CPA Marketing in Bangla – CPA মার্কেটিং কি ? এর উত্তরে আমাদের জানতে হবে সিপিএ মার্কেটিং আসলে বিষয়টি কি। সি পি এ এর পুরো অর্থ হলো কষ্ট পার একশন ( Cost per Action) ।
    অর্থাৎ আপনার ওয়েবসাইট বা ব্লগ সাইট এমনকি সোশ্যাল মিডিয়াতে শেয়ার করা এমন কিছু বিষয় থাকবে যেখানে দর্শক ভিজিটর শুধুমাত্র একশন অর্থাৎ ক্লিক করে তবে তা থেকে আপনি ইনকাম করতে পারবেন।
    সিপিএ মার্কেটিং CPA Marketing  এর ক্ষেত্রে কোন কিছু অ্যাপলেট মার্কেটিং এর মত কিনতে হয় না অর্থাৎ আপনি যে লিঙ্কটি শেয়ার করছেন সেই লিঙ্ক থেকে ভিজিটরকে কোন কিছু কিনতে হবে না শুধুমাত্র তারা সেই লিঙ্কে ক্লিক করে সামান্য কিছু তথ্য পূরণ করলেই তা থেকে আপনি একটি কমিশন পাবেন।
    পৃথিবীতে ছোট-বড় অনেক ইন্টারনেটে ব্যবসা করার জন্য কোম্পানি আছে যাদের শুধু প্রয়োজন কিছু সাবস্ক্রাইবার বা অনলাইন ভিজিটর। এই কারণে এই সকল কোম্পানি তাদের বাজারকে বাড়ানোর জন্য এই ধরনের সিপিএ মার্কেটিং করিয়ে থাকে।
   এই কারণে যখন কেউ এই ধরনের লিঙ্ক এ ক্লিক করে শুধুমাত্র ইমেইল সাবমিট করে তখনই কোম্পানি তাদেরকে কিছু পরিমাণ টাকা দিয়ে থাকে।আর এই কাজটি যদি আপনার ওয়েবসাইট বা সোশ্যাল শেয়ার দ্বারা হয়ে থাকে তখন সে টাকাটি আপনার একাউন্টে জমা হয়।
     সিপিএ মার্কেটিং CPA Marketing এর বিভিন্ন ধরনের অফার দেওয়া হয় যেমন কোন ভিজিটর যদি ভর্তির জন্য শুধুমাত্র রেজিস্ট্রেশন করে তাহলে প্রতিটি রেজিস্ট্রেশন এর জন্যই আপনাকে টাকা পেমেন্ট করা হবে।
    ধরুন এমন একটি ওয়েবসাইট আছে যারা তাদের ওয়েবসাইটের জন্য মেম্বারস খুঁজছে এবার আপনি যদি সেই ওয়েবসাইটটির হয়ে আপনার কাস্টমারদের কাছ থেকে অর্থাৎ আপনার ভিজিটরদের সেই ওয়েবসাইটের সঙ্গে সদস্য তৈরি করে দেন তখন সেই ওয়েবসাইট থেকে আপনাকে টাকা দেয়া হবে আসলে এটি হলো CPA Marketing  সিপিএ মার্কেটিং এর মূল ধারণা।
    তবে এই সব ধরনের CPA Marketing   সিপিএ মার্কেটিং করা ওয়েবসাইটগুলি অনেক ধরনের কাজ করে থাকে যেমন আপনাকে কখনো কোন একটি সফটওয়্যার বা মোবাইল অ্যাপ্লিকেশন ইনস্টল করতে বলবে আপনার ভিজিটর যদি সেটি ইন্সটল করে তবে তা থেকেও আপনি টাকা ইনকাম করতে পারবেন।
    আবার কখনো CPA Marketing  সিপিএ মার্কেটিং এর মধ্য দিয়ে কিছু বিক্রি করার কথা বলা হয় অনেকটা অ্যাফিলিয়েট মার্কেটিং এর মত সেই ক্ষেত্রে অ্যাফিলিয়েট মার্কেটিং থেকেও বেশি পরিমাণ টাকা এখানে ইনকাম করা যায়।
    যেহেতু সিপিএ মার্কেটিং এর ক্ষেত্রে কোন প্রকার প্রোডাক্ট বিক্রি করার ঝুঁকি থাকে না বা প্রোডাক্ট বিক্রি না হলেও আপনি শুধুমাত্র রেজিস্ট্রেশন করলে কমিশন পাবেন এই কারণে বর্তমানে এই আধুনিক অনলাইন থেকে টাকা ইনকাম করার পদ্ধতি তে অনেক ইন্টারনেট ইউজার ঝুঁকে আছে।

CPA Marketing ও Affilliate Marketing এর মধ্যে পার্থক্য

    অনলাইন থেকে টাকা ইনকাম করার জন্য এফিলিয়েট মার্কেটিং একটি উল্লেখযোগ্য প্ল্যাটফর্ম এ বিষয়ে কোনো সন্দেহ নেই।আবার একইভাবে বর্তমান দিনে সিপিএ মার্কেটিং করে এফিলিয়েট মার্কেটিং থেকে বেশি পরিমাণ টাকা ইনকাম করা সম্ভব।
    তবে এই দুটি অনলাইন থেকে টাকা ইনকাম করার পদ্ধতি প্রায় একই রকম। এই কারণে অনেকে বুঝতে পারে না যে কোনটি সিপিএ মার্কেটিং এবং কোনটি এফিলিয়েট মার্কেটিং।
    প্রথমত অ্যাফিলিয়েট মার্কেটিং হলো এমন কোন ওয়েব সাইট বা ইকমার্স কম্পানি যারা অনলাইন থেকে তাদের প্রোডাক্ট বিক্রি করে তাদের সঙ্গে সরাসরি আপনি একজন মিডিয়া হিসেবে কাজ করবেন।তাদের প্রোডাক্ট আপনি আপনার সোশ্যাল মিডিয়া বা ওয়েবসাইটের মাধ্যমে বিক্রি করতে পারেন এর ফলে বিক্রি করা নির্ধারিত টাকা থেকে কিছু টাকা আপনাকে কমিশন দেয়া হবে এটি হলো অ্যাফিলিয়েট মার্কেটিং এর ধারণা।
    অন্যদিকে সিপিএ মার্কেটিং হলো এমন একটি আধুনিক এবং উন্নত মানের অনলাইন টাকা ইনকাম করার ব্যবস্থা যেখানে আপনি বিভিন্ন ধরনের প্রোডাক্ট মানুষের সঙ্গে পরিচয় ঘটাতে পারেন। সেই ক্ষেত্রে আপনার কোন প্রোডাক্ট বিক্রি করতে হবে না।
    কিছু কিছু বিষয়কে শুধু আপনার ভিজিটর দের সঙ্গে পরিচয় করিয়ে তাতে তাদের ডিটেইলস ইনপুট করলেই তা থেকে আপনি কমিশন পাবেন।এক্ষেত্রে এমন কোন জোর করার বিষয় থাকে না যে আপনার ভিজিটরদের ওই প্রোডাক্ট গুলি কিনতেই হবে।
     তাহলে নিশ্চয়ই বুঝতে পারলেন যে সিপিএ মার্কেটিং ও অ্যাফিলিয়েট মার্কেটিং এর মধ্যে মূল পার্থক্যটা কোথায়।অ্যাফিলিয়েট মার্কেটিং করলে আপনাকে অবশ্যই সেখানে কিছু প্রোডাক্ট বিক্রি করতে হবে এবং তা থেকে আপনি কমিশন পাবেন কিন্তু সিপিএ মার্কেটিং এর ক্ষেত্রে আপনাকে কোন প্রোডাক্ট বিক্রি না করলেও তা থেকে আপনি কমিশন পাবেন।
    এবার ভাবুন তাহলে অ্যাফিলিয়েট মার্কেটিং ভালো না সিপিএ মার্কেটিং ভালো জানি এবার বলবেন যে হ্যাঁ সিপিএ মার্কেটিং ভালো কিন্তু সিপিএ মার্কেটিং জানতে গেলে আপনাকে অনেকগুলো বিষয় মাথায় রাখতে হবে কারণ যে সকল ওয়েবসাইট থেকে আমরা এই সিপিএ মার্কেটিং করি বা করতে পারি সে গুলি সম্পর্কে আগে আমাদের ধারণা থাকা প্রয়োজন।
    এরপর সিপিএ মার্কেটিং করতে গেলে কিছু কিছু শব্দের সঙ্গে আমাদের পরিচয় করতে হবে অর্থাৎ সেই শব্দ গুলি সম্পর্কে যদি না জানি তবে সিপিএ মার্কেটিং সম্পর্কে বিশদ ধারণা আমাদের মধ্যে আসবে না তবে চলুন প্রথমে কিছু নতুন শব্দ সম্পর্কে আমরা জেনে নিই –
Advertisers :  মনে হয় অনলাইনে কাজ করতে গিয়ে কোন না কোন সময় এই কথাটি আপনি শুনেছেন, কিন্তু এর মানেটা কি জানেন ? এডভেটাইজার ( Advertisers ) কথাটির মূল অর্থ হল যে এড দেয় বা যে বিজ্ঞাপন দেয় তাকে আমরা অ্যাডভারটাইজার বলি।
    সিপিএ মার্কেটিং এর ক্ষেত্রে অ্যাডভারটাইজার হল যে সমস্ত সংস্থা বা কম্পানি অ্যাড দিয়েছে তাদের কাজ গুলি করে দেওয়ার জন্য সেই কোম্পানি সংস্থাগুলিকে আমরা এডভেটাইজার (Advertisers)  বলব।
    তাহলে বুঝতে পারলেন যে Advertisers  কথার অর্থ হল যে এড দেয় তাদের কাজগুলো করে দেওয়ার জন্য।এমন হতে পারে যে আপনি কোন একটি প্রোডাক্ট সেল করতে চাইছেন তখন আপনি যদি সেই প্রোডাক্ট সম্পর্কে কোন ads দিয়ে থাকেন তখন আপনি হবেন Advertisers।
     অর্থাৎ এই সকল সিপিএ মার্কেটিং ওয়েবসাইট থেকে আমরা আমাদের কোন প্রোডাক্ট কে বিক্রি করতে পারি বা আমাদের ওয়েবসাইট কেউ অনেক মানুষের সামনে তুলে ধরতে পারি সেক্ষেত্রে আমরা হব অ্যাডভারটাইজার / Advertisers।
Publisher :   আমি জানি আপনারা এই কথাটি সম্পর্কেও দু-একবার শুনেছেন।কিন্তু এর সম্পর্কে আশা করি ঠিক এখন বুঝতে পেরেছেন উপরের Advertisers সম্পর্কে পড়ার পর।
    হ্যাঁ ঠিক ধরেছেন পাবলিশার হলো তারা যারা সিপিএ মার্কেটিং ওয়েবসাইট গুলোর উপর কাজগুলোকে ব্যবহার করে যারা টাকা ইনকাম করে তারা হলো পাবলিশার।
    কেন আমরা পাবলিশার হব ? আমরা পাবলিশার হব কারণ সিপিএ মার্কেটিং করে আমরা ওই ওয়েবসাইট থেকে একটি লিংক বা ব্যানার কে আমাদের ওয়েবসাইটে যুক্ত করব যার ফলে আমাদের ভিজিটর আসে এখানে ক্লিক করে আমাদের টাকা ইনকাম করতে সাহায্য করবে এই কারণে আমরা পাবলিশার হব।
     সিপিএ মার্কেটিং করার ক্ষেত্রে তাহলে আমরা হলাম পাবলিশার যেহেতু আমরা আমাদের ওয়েবসাইট সোশ্যাল মিডিয়ার মাধ্যমে কোম্পানিকে ডেভলপ হতে সাহায্য করব এবং তার বিনিময়ে আমরা টাকা ইনকাম করব সুতরাং আমরাই সিপিএ মার্কেটিং এর ক্ষেত্রে পাবলিশার।
PPL / Pay per Lead :   সিপিএ মার্কেটিং মূলত বিপিএল এর উপর কাজ করে। PPL এর অর্থ হল Pay per Lead। প্রত্যেকটি লিড পূরণ করার জন্য আপনাকে কত টাকা দেওয়া হবে তাহলো PPL।
    সবক্ষেত্রে PPL এর জন্য নির্ধারিত টাকা সমান হয় না কারণ এটি নির্ভর করে কোন দেশের উপর আপনার অ্যাড চালাতে হবে এবং সেই একটি কি ধরনের। সাধারণত আমেরিকা যুক্তরাষ্ট্র কানাডা ইত্যাদি দেশের উপর সিপিএ মার্কেটিং এর জন্য PPL একটু বেশি হাই হয়ে থাকে।
    এখানে একটু উদাহরণ দিয়ে বুঝিয়ে দিন। ধরুন আপনি সিপিএ মার্কেটিং করছেন একজন পাবলিশার হিসেবে। আপনি একটি অ্যাডভারটাইজার এর কোন প্রোডাক্ট আপনার ওয়েবসাইটে বা আপনি ইমেইল মারফত আপনার ভিজিটর এর কাছে প্রেরণ করলেন।
    আপনি যে এডভেটাইজ আর এর প্রোডাক্ট প্রমোশন করছেন তার ধরেন একশটি করার অনুরোধ আছে আপনি সেই মতো আপনার ভিজিটরদের কাছে পাঠালেন এবং তারা কুড়িটি ইমেইল দিয়ে সাবস্ক্রাইভ  করেছে।
     অর্থাৎ এক্ষেত্রে আপনার লিড হলো কুড়িটি আর আপনি এর থেকে যে টাকা পাবেন তা এই কুড়িটি জন্য পাবেন।তবে মনে রাখবেন যে এক্ষেত্রে কোন প্রোডাক্ট বা সার্ভিস বিক্রি করা কিন্তু বাধ্যতামূলক নয় এ ক্ষেত্রে শুধুমাত্র রেজিস্ট্রেশন নয় এমনকি ফরম পূরণের জন্য আপনাকে টাকা দেয়া হবে। PPL এর অফার গুলো সাধারণত .50$ থেকে 50$ পর্যন্ত হয়ে থাকে।
PPS / Pay per Sell :  PPS হল সাধারণত পে পার সেল। অর্থাৎ প্রতিটি সেল করার জন্য বা হওয়ার জন্য কি পরিমান টাকা আপনি পাবেন সেটা নির্ভর করে ওই এডভেটাইজরে দেওয়া পি পি এস এর উপর।
    পিপিএস বিষয়টিও সকল ক্ষেত্রে এক হয় না অর্থাৎ আলাদা আলাদা এ্যাডভাইজারের উপর এটি নির্ভর করে। যদি ওই এডভেটাইজ আর গুলি আমেরিকা বা কানাডার হয়ে থাকে তবে এক্ষেত্রে পি পি এস এর মান বেশি হয়।
    আমরা কখনো কখনো ইন্টারনেট সার্ফিং করতে গিয়ে কোন ওয়েবসাইটে প্রবেশ করলে দেখতে পাই সেখানে আমাদের সাইন আপ করতে বলা হয় অর্থাৎ আমাদের ইমেইল আইডি দিয়ে সাইন আপ করতে বলা হয় এগুলি আসলে এক ধরনের পি পি এস অফার।
    পি পি এস এর অফার গুলি সিপিএ মার্কেটিং এর ক্ষেত্রে 10 ডলার থেকে শুরু করে আড়াইশো ডলার পর্যন্ত ইনকাম করা যায়। সুতরাং সিপিএ মার্কেটিং এর ক্ষেত্রে পিপিএস বিষয়টি যথেষ্ট আগ্রহী একটি বিষয়ে যেখানে প্রচুর পরিমাণে টাকা ইনকাম করার জায়গা রয়েছে।

CPA Marketing কেন শিখব ?

     CPA Marketing in Bangla আমরা কেন সিপিএ মার্কেটিং শিখবো এবিষয়ে মনে করি কোন কিছু বলার নেই কারণ আমরা যারা এ পর্যন্ত এসে এই আর্টিকেলটি পড়ছি তারা সবাই কেউ-না-কেউ এবং কোন না কোন ভাবে অনলাইন থেকে টাকা ইনকাম করতে চাই।আর এই কারণে আমরা অনলাইন থেকে টাকা ইনকাম করার জন্য সিপিএ মার্কেটিং শিখব।
    সিপিএ মার্কেটিং শেখার অন্যতম আরেকটি কারণ হল এখানে কোন রকম ব্যক্তিগত চিন্তা থাকে না যে আমাকে নির্দিষ্ট পরিমাণ এতগুলি প্রোডাক্ট বিক্রি করতে হবে এবং তার থেকে আমি কত পরিমান টাকা পাবো সেই বিষয়গুলি এখানে ভাবনার কোন জায়গা থাকে না।
    আপনার ভিজিটররা আপনার ওয়েবসাইট বা সোশ্যাল মিডিয়া থেকে কিছু কিনলে কি না কিনল সে বিষয়ে আপনার কোন চিন্তা করতে হয়না সিপিএ মার্কেটিং এর ক্ষেত্রে শুধু আপনার ভিজিটররা আপনার দেওয়া কোন লিংকের উপর ক্লিক করলেই তা থেকে আপনি কমিশন ইনকাম করতে পারেন।
    এবং সবথেকে বড় বিষয় হলো যে সিপিএ মার্কেটিং একটি স্বাধীন কাজ আপনি যেকোন সময় যেকোন ভাবে সিপিএ মার্কেটিং থেকে আপনার বুদ্ধিকে কাজে লাগিয়ে যথেষ্ট পরিমাণ টাকা ইনকাম করতে পারেন সুতরাং আমাদের সিপিএ মার্কেটিং অবশ্যই করা উচিত বলে আমি মনে করি।
    আপনি যদি একটি অনলাইনে অনেক বড় ব্যবসা খোলেন সে ক্ষেত্রে আপনাকে দেরি করতে হবে যে কখন একজন ক্রেতা আপনার ওয়েবসাইট থেকে কিছু কিনবে কিন্তু সিপিএ মার্কেটিং এর ক্ষেত্রে এরকম কোনো বিষয় নেই।
    সিপিএ মার্কেটিং এ আপনি প্রথম দিন থেকেই ইনকাম করতে পারেন কারণ আপনার কাছে একটা যথেষ্ট পরিমান ভিজিটর আছে আর ওই ভিজিটরকে কাজে লাগিয়ে আপনি যথেষ্ট পরিমাণ টাকা সিপিএ মার্কেটিং থেকে ইনকাম করতে পারেন।
    সিপিএ মার্কেটিং করে আমার নির্দিষ্ট পরিমাণ টাকা আমি কিভাবে পাব এনইও কেমন কোন ভয়ের বিষয় নেই কারণ আপনি যদি একটি লিডিং এবং ভালো মানের সিপিএ কোম্পানির সঙ্গে ওয়েবসাইটের সঙ্গে যুক্ত হয়ে সিপিএ মার্কেটিং এর কাজ করেন তবে সে ক্ষেত্রে আপনি পেপাল বা সরাসরি আপনার ব্যাংক অ্যাকাউন্টে আপনি পেমেন্ট পেয়ে যেতে পারেন।

CPA Marketing করতে গেলে কি কি প্রয়োজন ?

    সিপিএ মার্কেটিং এর জন্য এই প্রশ্নটিই খুব গুরুত্বপূর্ণ কারণ আমার কাছে কি কি থাকলে আমি তা দিয়ে সিপিএ মার্কেটিং করতে পারব এই বিষয়টি না জানা পর্যন্ত আমরা সিপিএ মার্কেটিং এর দিকে ঢুকতে পারবো না সুতরাং দেখে নিজে সিপিএ মার্কেটিং করতে গেলে কি কি প্রয়োজন।
    প্রথমত সিপিএ মার্কেটিং করতে গেলে আপনার একটি উন্নত মানের স্মার্টফোন বা কম্পিউটার বা ল্যাপটপ থাকতে হবে।
     সিপিএ মার্কেটিং করতে গেলে আপনার স্মার্টফোন বা ল্যাপটপ বা কম্পিউটারে ভালো মানের ইন্টারনেট কানেকশন প্রয়োজন।কারণ আপনার সমস্ত সিপিএ মার্কেটিং বা এই ব্যবসাটি দাঁড়িয়ে থাকবে ইন্টারনেটের উপর।
    সিপিএ মার্কেটিং করতে গেলে অবশ্যই আপনাকে ইন্টারনেট এবং ওয়েব সাইট সম্পর্কে কিছু না কিছু জ্ঞান থাকতে হবে আশাকরি এ বিষয়টি আমরা কমবেশি সকলেই জানি।
     সিপিএ মার্কেটিং এর ক্ষেত্রে অন্যতম গুরুত্বপূর্ণ বিষয় সিপিএ মার্কেটিং করতে গেলে আপনার একটি ভালো পরিমাণ ফ্যান ফলোয়ার থাকা প্রয়োজন সেটি হতে পারে আপনার ইউটিউব চ্যানেল সেটি হতে পারে আপনার ওয়েবসাইট সেটি হতে পারে আপনার সোশ্যাল মিডিয়া ফ্যানপেজ।
    আপনাকে সিপিএ মার্কেটিং করতে গেলে আপনার অবশ্যই একটি ওয়েবসাইট বা ব্লগ সাইট থাকতে হবে। কেননা সিপিএ মার্কেটিং ওয়েবসাইট থেকে আপনি যে লিংক তৈরি করবেন বা যে ব্যানার তৈরি করবেন তা আপনাকে আপনার ওয়েবসাইটে পেস্ট করতে হবে।আর ওয়েবসাইটে আপনার ভিজিটর গেলে সেখানে এই লিংক বা ব্যানারে ক্লিক করলে সেখান থেকে আপনার ইনকাম হবে।
     কারণ যদি যথেষ্ট পরিমান ভিজিটর বা ফ্যান না থাকে তবে আপনার দ্বারা এই সিপিএ মার্কেটিং এর উপর ভিজিটর আসলে তা থেকে আপনি ইনকাম করতে পারবেন না সুতরাং আপনার একটি যথেষ্ট পরিমান ভিজিটর যুক্ত ওয়েবসাইট বা সোশ্যাল মিডিয়া থাকা প্রয়োজন।
    ইন্টারনেট এবং আপনার ভিজিটর এর মানসিকতা এবং তারা কি চাই সেই সম্পর্কে ধারণা করে আপনার সিপিএ মার্কেটিং করতে হবে অর্থাৎ আপনার ভিজিটররা চাইছে মোবাইল অ্যাপ্লিকেশন এর সম্পর্কে জানতে আপনি সেখানে যদি ওয়েবসাইটের গঠন এসইও ব্লগার ইত্যাদি শেখানো তাহলে কিন্তু সেখান থেকে কোনরকম ক্লিক পাবেন না।

CPA Marketing এর কাজ কোথা থেকে পাওয়া যায় ?

     CPA Marketing in Bangla, CPA Marketing এর কাজ কোথা থেকে পাওয়া যায় এটি যারা সিপিএ মার্কেটিং করতে চাই তাদের জন্য খুব বড় একটি প্রশ্ন কারণ বেশিরভাগ সিপিএ মার্কেটিং পাবলিশার অর্থাৎ আমরা জানি না যে কোন ওয়েবসাইট টা সিপিএ মার্কেটিং করার জন্য উপযুক্ত এবং ভালো।
    এই কারণে সিপিএ মার্কেটিং করতে গেলেও কখনো কখনো আমরা সমস্যায় পড়ি। সবসময়ই সিপিএ মার্কেটিং করতে গেলে আমাদের বাবা-মা বুঝে নেওয়া উচিত যে সেই সাইটটি কি যথার্থ পরিমাণ টাকা পেমেন্ট করে না ঠকিয়ে তারা ইনকাম করে।
    তবে অবশ্যই অনেক ভাল ভাল সিপিএ মার্কেটিং কোম্পানি আছে যারা কোনরকম ভাবে প্রতারণা করে না।কিন্তু আগেই বলেছি যেহেতু আমরা ভারত বর্ষ বা বাংলাদেশ বাংলা ভাষাভাষী মানুষ সেই কারণে আমাদের ক্ষেত্রে এই ধরনের ওয়েবসাইট থেকে আমাদের একাউন্টটিকে অ্যাপ্রুভ করাতে খুব সমস্যা পেতে হয়।
    কিছু বড় কোম্পানি আছে যারা সিপিএ মার্কেটিং এর জন্য বিখ্যাত কিন্তু তাদের কাছ থেকে অ্যাকাউন্ট অ্যাপ্রুভ করতে গেলে একটু সমস্যা হয়। আর তাদের বেশিরভাগ সিপিএ মার্কেটিং এর কাজ গুলি আমাদের দেশ ছাড়া অন্য দেশের সুতরাং আমাদের যদিও যথেষ্ট পরিমান ভিজিটর থাকে সেটা আমাদের দেশের এই কারণে অন্য দেশের এডভেটাইজ অর্দের অ্যাড আমাদের দেশে চালালে তা অ্যাকাউন্ট বন্ধ হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে।
    তবুও আমি এখানে পাঁচটি এমন সিপিএ মার্কেটিং ওয়েবসাইটের নাম বলবো যেগুলি আপনারা যদি নতুন হয়ে থাকেন সেখানে থেকে কাজ করতে পারেন। আশা করি এই ওয়েবসাইটগুলি যথেষ্ট ভালো এবং টাকা পেমেন্ট করে থাকে।
    আর এই সকল ওয়েবসাইটগুলি থেকে আপনার অ্যাকাউন্টে আপলোড করতে বড়জোর এক থেকে দুই দিন সময় লাগতে পারে এবং আমাদের বাংলাদেশ ও ভারতের ক্ষেত্রে এটি খুব কম সময়ে আপলোড দেয় ও কাজগুলি অনেক ধরনের পাওয়া যায়।
 
আপনার প্রয়োজনীয় কয়েকটি বিষয় –
 
আমার মতামত :   ব্যক্তিগতভাবে আমি দুটি ওয়েবসাইটের সঙ্গে সিপিএ মার্কেটিং করেছি কিন্তু আমি পুরোপুরি ভাবে সফলতা পায়নি। কারন আমার ভিজিটররা খুব বেশি একটিভ নাই এই কারণে আমি সফলতা পায়নি কিন্তু যদি আপনার খুব ভালো পরিমান ভিজিটর থেকে থাকে তবে অবশ্যই আপনি এর থেকে যথেষ্ট পরিমাণ সফলতা পেতে পারেন।
    তবে হ্যাঁ অনলাইন থেকে টাকা ইনকাম করার জন্য সিপিএ মার্কেটিং যথেষ্ট ভালো একটি প্লাটফর্ম এটা আমি বিশ্বাস করি।যদি আপনি মনে করে থাকেন যে এখান থেকে কোন কোম্পানির ব্র্যান্ড নিয়ে আমি আমার ওয়েবসাইটের উপর দিয়ে সেখানে নিজে ক্লিক করে টাকা ইনকাম করব তবে আপনি সবথেকে বড় ভুল ভাবছেন।
    কারণ এই সকল ওয়েবসাইটগুলি খুব সচেতন হয় তাদের পাবলিশার এবং অ্যাডভারটাইজার সম্পর্কে এই কারণে আপনি যদি তা করেন ধরা পড়ে গিয়ে আপনার অ্যাকাউন্টটি চিরদিনের জন্য বন্ধ হয়ে যাবে।
    যদি আপনি সিপিএ মার্কেটিং করে যথেষ্ট পরিমান অনলাইন থেকে টাকা ইনকাম করতে চান তবে অবশ্যই আপনাকে আমি বলব আগে একটু সিপিএ মার্কেটিং সম্পর্কে জেনে নিয়ে তারপর ভালো কোম্পানি কোনগুলি তার সম্পর্কে জেনে নিয়ে আপনি কাজে নামুন অবশ্যই সফলতা পাবেন।

CPA Marketing in Bangla : CPA মার্কেটিং কি ? CPA মার্কেটিং করে কিভাবে টাকা ইনকাম করা যায়।

সিপিএ মার্কেটিং করে টাকা ইনকাম করা যাবে কিনা?, সিপিএ মার্কেটিং করে অনলাইন থেকে ইনকাম করুন, cpa marketing করে টাকা ইনকাম করুন, কিভাবে cpa marketing করে অনলাইন থেকে টাকা ইনকাম করা যায়, কিভাবে cpa marketing করে আয় করা যায়, কিভাবে cpa marketing করে ইনকাম করা যায়,
CPA Marketing in Bangla CPA Marketing in Bangla CPA Marketing in Bangla CPA Marketing in Bangla CPA Marketing in Bangla CPA Marketing in Bangla CPA Marketing in Bangla ঘরে বসে কিভাবে টাকা আয় করা যায়, কিভাবে সিপিএ ইনকাম করা যায়, কিভাবে প্রথম সিপিএ ইনকাম করা যায়, cpa marketing করে ইনকাম করুন, cpa marketing করে অনলাইন থেকে টাকা ইনকাম, গ্রাফিক্স এর কাজ করে ইনকাম করা জায়েজ
cpa মার্কেটিং কি, সিপিএ মার্কেটিং, সিপিএ মার্কেটিং কি, সি পি এ মার্কেটিং, সি পি এ মার্কেটিং কি, সিপিএ মার্কেটিং কি ?, এফিলিয়েট মার্কেটিং কি, সিপিএ মার্কেটিং কি হালাল, ডিজিটাল মার্কেটিং, সিপিএ মার্কেটিং এর কাজ কি, CPA Marketing in Bangla CPA Marketing in Bangla CPA Marketing in Bangla CPA Marketing in Bangla CPA Marketing in Bangla CPA Marketing in Bangla CPA Marketing in Bangla CPA Marketing in Bangla CPA Marketing in Bangla 
CPA Marketing in Bangla CPA Marketing in Bangla CPA Marketing in Bangla CPA Marketing in Bangla CPA Marketing in Bangla CPA Marketing in Bangla সিপিএ মার্কেটিং সাইট, সিপিএ মার্কেটিং করতে কি কি লাগে, মোবাইল দিয়ে সিপিএ মার্কেটিং, সিপিএ মার্কেটিং ফ্রি ট্রাফিক, what is cpa marketing? সি পি এ মার্কেটিং কি, মার্কেটিং, সিপিএ মার্কেটিং বাংলা টিউটোরিয়াল, সিপিএ মার্কেটিং কী, সিপিএ মার্কেটিং কোর্স

Leave a Comment