Cyclone Remal বিধ্বংসী ঘূর্ণিঝড়ের ফলে বাতিল হল একাধিক দীঘাগামী ট্রেন খোলা হলো কন্ট্রোল রুম

Cyclone Remal বিধ্বংসী ঘূর্ণিঝড়ের ফলে বাতিল হল একাধিক দীঘাগামী ট্রেন খোলা হলো কন্ট্রোল রুম বঙ্গোপসাগরে সৃষ্টি ঘূর্ণ বাত আবহাওয়ার আরও  কারণে আগামী কয়েকদিন পশ্চিমবঙ্গ সহ দীঘা উপকূলে তীব্র থেকে তীব্রতর ঝড়ের সৃষ্টি হবে যা পশ্চিমবঙ্গের উপকূল বিভাগ এবং বাংলাদেশের দক্ষিণভাগ প্রচুর ক্ষয়ক্ষতি সম্মুখীন হবে।

ঘূর্ণিঝড় রিমাল ( Cyclone Remal )

রেলের তরফে দেওয়া বিজ্ঞপ্তি অনুযায়ী দিঘা-পাশকুড়া ইএমইউ, দিঘা-পাশকুড়া মেমু বাতিল থাকছে সোমবার। অন্যদিকে রেল লাইনে যদি জল জমে তা দ্রুত বের করে দিতে প্রয়োজনীয় ব্যবস্থা রাখা হচ্ছে। পরিস্থিতি (Cyclone Remal) মোকাবিলায় অতিরিক্ত কর্মীকে ময়দানে নামানোর কথা বলা হয়েছে। রিলিফ ট্রেন ও মেডিক্যাল ভ্যান প্রস্তুত রাখা হচ্ছে বলে রেল সূত্রে জানা গিয়েছে। অন্যদিকে ঝড়ের মোকাবিলা (Cyclone Remal) কীভাবে তা নিয়ে আগাম সতর্কতা কলকাতা বিমানবন্দরেও।

 

ঘূর্ণিঝড় রেমালের জন্য পদক্ষেপ

আবহাওয়াবিদরা এর ক্ষতির পরিমাণ এবং ভয়ংকর অবস্থা পাওয়ার পূর্বাভাস অনেকদিন আগে থেকে দিতে শুরু করেছেন। এবার দীঘা গ্রামের কয়েকটি ট্রেন ঘূর্ণিঝড় রেমাল এর কারণে বাতিল করা হলো এবং খোলা হয়েছে কন্ট্রোল রুম যাত্রীদের সাহায্য করার জন্য।

ঘূর্ণিঝড় রেমালের Landfall

ধেয়ে আসছে সাইক্লোন ‘রেমাল’। বঙ্গোপসাগরে অতি অল্প গতিতে নিম্নচাপটি উত্তর ও উত্তর – পূর্ব দিকে অগ্রসর হচ্ছে। এখনও পর্যন্ত যা পূর্বাভাস, তাতে বাংলা এবং বাংলাদেশ উপকূলে এই ঝড় আছড়ে পড়তে পারে। অনুমান করা হচ্ছে, ১০০ থেকে ১২০ কিলোমিটার বেগে ঘূর্ণিঝড় রেমাল আঘাত হানতে পারে।

 

আর এই আশঙ্কা থেকেই এখন থেকেই আগাম প্রস্তুতি নিয়ে রাখছে প্রশাসন। এমনকি তীব্র সাইক্লোনের আশঙ্কায় বেশ কয়েকটি ট্রেন বাতিল করল দক্ষিণ পূর্ব রেল (Indian Rail)। ইতিমধ্যে ঘূর্ণিঝড় রেমালের (Cyclone Remal) প্রভাব পড়তে শুরু করেছে মেদিনীপুরে। শুরু হয়েছে ঝড়-বৃষ্টি।

 

ঘূর্ণিঝড় রেমালের জন্য বহু ট্রেন বাতিল

এমনকি সমুদ্রেও প্রবল জলোচ্ছ্বাস দেখা যাচ্ছে। সময় যত গড়াচ্ছে পরিস্থিতি আরও জটিল হচ্ছে। এই অবস্থায় রবিবার ২৬ মে হাওড়া-দিঘা কাণ্ডারী এক্সপ্রেস বাতিল করা হয়েছে। বাতিল থাকবে পাশকুড়া-দিঘা মেমু, পাশকুড়া-দিঘা ইএমইউ। এমনকি সোমবার অর্থাৎ ২৭ মে একাধিক ট্রেন বাতিল থাকছে।

 

ঘূর্ণিঝড় রেমালের জন্য কন্ট্রোল রুম

আজ শুক্রবার কলকাতা বিমানবন্দরে উচ্চপর্যায়ের একটি বৈঠক করা হয়েছে এদিন। পরিস্থিতি নিয়ে আগাম ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে। অন্যদিকে ঘূর্ণিঝড় ‘রেমাল’ এর সতর্কতায় (Cyclone Remal) একাধিক পদক্ষেপ নেওয়া হল হাওড়া পুরসভার তরফ থেকে। আগামী ৭২ ঘন্টার জন্য খোলা হলো কন্ট্রোল রুম।

প্রস্তুত রাখা হয়েছে বিপর্যয় মোকাবিলা টিমকে। ত্রিপল, শুকনো খাবার মজুত রাখা হয়েছে। পাশাপাশি দ্রুত যাতে মানুষকে নিরাপদ জায়গায় সরানো সম্ভব হয় সেজন্য ৮টি স্কুল বাড়ি প্রস্তত রাখা হয়েছে। পাম্প হাউস চালু রাখা হচ্ছে বলে জানানো হয়েছে। নবান্নের তরফেও পুরো পরিস্থিতির (Cyclone Remal) উপর নজর রাখা হচ্ছে।

 

cyclone remal update,cyclone remal,cyclone remal news,remal cyclone news,remal cyclone,cyclone remal news today,cyclone remal new update,cyclone remal tracker,cyclone remal live news,

Cyclone Remal বিধ্বংসী ঘূর্ণিঝড়ের ফলে বাতিল হল একাধিক দীঘাগামী ট্রেন খোলা হলো কন্ট্রোল রুম

cyclone remal update, remal cyclone news,remal cyclone,cyclone today,cyclone remal new update,cyclone remal tracker,cyclone live news,cyclone update today,remal cyclone

ঘূর্ণিঝড় রেমাল,ঘূর্ণিঝড় রেমাল,ঘূর্ণিঝর রেমাল,আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় রেমাল,রেমাল,ঘূর্ণিঝড় রেমাল আপডেট,বাংলায় ঘূর্ণিঝড় রেমাল,কোথায় আঘাত হানবে ঘূর্ণিঝড় ‘রেমাল’,ঘূর্ণিঝড়,ঘূর্ণিঝড় রেমালের পূর্বাভাস,ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘রেমাল’,ঘূর্ণিঝড় রেমাল মোকাবেলায় প্রস্তুতি |,রোববারের মধ্যে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় রেমাল,ঘূর্ণিঝড় ‘রেমাল’ কবে আঘাত হানতে পারে?,ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘রেমাল’,ঘূর্ণিঝড় ‘রেমাল’ কোথায় আঘাত হানতে পারে?

Leave a Comment