Cyclone Remal: রাতে ধ্বংসলীলা চালানোর পরে এই মুহূর্তে ঘূর্ণিঝড় রেমালের অবস্থান কোথায়, তার বেগই বা কত?

Cyclone Remal: ধ্বংসলীলা চালানোর পরে এই মুহূর্তে ঘূর্ণিঝড় রেমালের অবস্থান কোথায়, এখন কতো বেগে ছুটছে রেমালের।  দেখে নেবো এখন সেই ভয়ংকর ঘূর্ণি ঝড় কোথায় অবস্থান করছে।।

 

Cyclone Remal

রেমালের আছড়ে পড়ার কারণে গভীর রাতে অশান্ত আবহাওয়া ছিল, সকালের দিকে তা অনেকটাই শান্ত। উপকূল বাংলাদেশ এবং সংলগ্ন পশ্চিমবঙ্গের ওপর দিয়ে তা ক্রমেই উত্তর দিকে অগ্রসর হচ্ছে। সকাল সাড়ে পাঁচটা নাগাদ এর বেগ ছিল ঘন্টায় ১৫ কিমি। তবে তা সেই সময় শক্তি হারিয়ে অতিপ্রবল ঘূর্ণিঝড় থেকে ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে।

 

তখন পশ্চিমবঙ্গের সাগরদ্বীপ থেকে ঘূর্ণিঝড় রেমালের অবস্থান ছিল ১৫০ কিমি উত্তর-পূর্বে, ক্যানিং থেকে ৭০ কিমি উত্তর পূর্বে, বাংলাদেশের খেপুপাড়া থেকে ১১০ কিমি উত্তর-পশ্চিমে এবং বাংলাদেশেরই মোংলা থেকে ৩০ কিমি পশ্চিম-দক্ষিণ-পশ্চিমে। ওই সময় ঘূর্ণিঝড়ের বেগ ছিল ঘন্টায় সর্বোচ্চ ১০০ কিমি।

 

বৃষ্টিপাত কোথায় কেমন

আবহাওয়া দফতরের দেওয়া তথ্য অনুযায়ী, রবিবার সকাল সাড়ে আটটা থেকে এদিন সকাল সাড়ে পাঁচ পর্যন্ত কলকাতায় বৃষ্টিপাত হয়েছে ১৪ সেমি, হলদিয়ায় ১১ সেমি, আলিপুরে আট সেমি, পূর্ব মেদিনীপুরের তমলুক, দক্ষিণ ২৪ পরগনার নিমপীঠ এবং হাওড়ার উলুবেড়িয়ায় ৭ সেমি করে।

এই সময় হাওয়ার বেগ ছিল কিম দমদমে ৯১ কিমি ক্যানিং এবং রামকৃষ্ণ মিশন-৭৮, আলিপুর ৭৪, বারুইপুর ৬৭, কল্যাণী ৬৫, নিমপীঠ ৬৩, ডায়মন্ডহারবার ৬৯, সাগর ও রায়দিঘিতে ৬৩।

 

আবহাওয়ার পূর্বাভাস

আবহাওয়া দফতর জানিয়েছে, এই Cyclone Remal প্রাথমিকভাবে উত্তর-উত্তর-পূর্ব দিকে অগ্রসর হবে এবং পরবর্তী সময়ে উত্তর-পূর্ব দিকে যাবে এবং আস্তে আস্তে দুর্বল হয়ে পড়বে। সিস্টেমটি ইতি মধ্যেই বাংলাদেশের মধ্যে দিয়ে উত্তর-পূর্ব ভারতের দিকে অগ্রসর হয়েছে। পশ্চিমবঙ্গের উত্তরবঙ্গের জেলাগুলির ওপরে প্রভাব ফেলতে শুরু করেছে।

 

এখন কোথায় Cyclone Remal

Cyclone Remal প্রভাব ফেলতে শুরু করেছে, অসম, মেঘালয়, ত্রিপুরার মতো উত্তর-পূর্বের রাজ্যগুলিতে। এই ঘূর্ণিঝড় দুপুরের আগে গভীর নিম্নচাপ এবং বিকেলে তা নিম্নচাপে পরিণত হতে চলেছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

এই পরিস্থিতিতে পশ্চিমবঙ্গ ও বাংলাদেশ উপকূল এবং উত্তর বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড়ের বেগ ঘন্টায় ১০০ কিমি থাকলেও তা ধীরে ধীরে হ্রাস পাবে এবং এদিন দুপুর নাগাদ তা ঘন্টায় সর্বোচ্চ ৭০ কিমি হয়ে যাবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

Pune Porsche Accident : ৯০ মিনিটে খরচ ৪৮ হাজার টাকা | আন্ডার ওয়ার্ল্ড এর সঙ্গে যোগাযোগ -চাঞ্চল্যকর তথ্য পুলিশের

ঘূর্ণিঝড় রেমাল,ঘূর্ণিঝড় রেমাল,ঘূর্ণিঝড় রেমাল লাইভ,ঘূর্ণিঝড় রেমাল এর খবর,ঘূর্ণিঝড় রেমাল এর খবর live,ঘূর্ণিঝড় রেমাল এর খবর আজকের,ঘূর্ণিঝড় রিমাল,ঘূর্ণিঝড় রিমাল খবর,রেমাল,ঘূর্ণিঝড়,ঘূর্ণিঝড় রিমাল,ধেয়ে আসছে শক্তিশালী ঘূর্ণিঝড় ‘রেমাল’,এগিয়ে আসছে ঘূর্ণিঝড় রিমাল,ঘূর্ণিঝড়ের খবর,রেমাল ঘূর্ণিঝড়,ঘূর্ণিঝড় রেমাল ২০২৪,এগিয়ে আসছে ঘূর্ণিঝড় ‘রিমাল’,ঘূর্ণিঝড় রেমাল সর্বশেষ,ঘূর্ণিঝড় রিমাল: ১০ নম্বর মহাবিপদ সংকেত জারি,ঘূর্ণিঝড় রেমাল লাইভ আপডেট,

Cyclone Remal Update ঘূর্ণিঝড় রেমাল,ঘূর্ণিঝড় রেমাল,রেমাল,ঘূর্ণিঝড়ের খবর,ঘূর্ণিঝড় রেমাল সর্বশেষ, ঘূর্ণিঝড়,ঘূর্ণিঝড় রেমাল সর্বশেষ খবর,ঘূর্ণিঝড়, আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় রেমাল, রেমাল আসছে কোনপথে,ঘূর্ণিঝড় ‘রেমাল,ঘূর্ণিঝড় রেমাল মোকাবেলায় প্রস্তুতি |,ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘রেমাল’, রোববারের মধ্যে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় রেমাল, ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘রেমাল’,আগ্রাসী রূপ নিচ্ছে ঘূর্ণিঝড় রেমাল, ঘূর্ণিঝড় 'রেমাল' কোথায় আঘাত হানতে পারে?,গভীর নিম্নচাপটি ঘূর্ণিঝড় ‘রেমাল’ রূপ নিয়েছে cyclone remal update,cyclone remal,cyclone remal news,cyclone remal new update,cyclone remal update today,cyclone remal news update,remal cyclone,remal cyclone news,cyclone update,cyclone news update,cyclone remal tracker,cyclone remal live news,cyclone rimal update, cyclone remal news today, cyclones remal update today live,cyclone rimal,cyclone remal latest update, remal cyclone bangladesh, cyclone remel,remal cyclone bengali,cyclone remal latest news

 

Leave a Comment