Cyclone Remal Update : গতি বাড়াচ্ছে ঘূর্ণিঝড় রেমাল ! দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গে ও লাল সতর্কতা।

Cyclone Remal Update – বেশ কয়েকদিন ধরে বঙ্গোপসাগরের সৃষ্টি হওয়া ঘূর্ণবাত বর্তমানে সাইক্লোন থেকে সুপার সাইক্লোন এর রূপ নিতে শুরু করেছে প্রথমে এর গতিবেগ ছিল 15 কিলোমিটার বর্তমানে ১৭ কিলোমিটার বেগে সে ধীরে ধীরে উত্তর দিকে অগ্রসর হচ্ছে সকাল ১১ টার দিকে এর অবস্থান ছিল বাংলাদেশের খেপুপাড়া থেকে ৪০০ কোটি কিলোমিটার দূরে যা পশ্চিমবঙ্গের সাগরদ্বীপ থেকে সমান দূরত্ব অবস্থান করছিল।

  • ঘূর্ণিঝড় বর্তমানে সাইক্লোন থেকে সুপার সাইক্লোন এর রূপ নিতে শুরু করেছে

  • ১৭ কিলোমিটার বেগে সে ধীরে ধীরে উত্তর দিকে অগ্রসর হচ্ছে

  • এমনকি এই গতিবেগ কোথাও ১৩৫ কিলোমিটার স্পর্শ করতে পারে

  • বেশ কয়েকটি জেলায় রবিবার ও সোমবার বেশ কড়া সতর্কতা

 

Cyclone Remal Update

সর্বশেষ পাওয়া খবর অনুযায়ী ঘূর্ণিঝড় রেমাল ধীরে ধীরে তার গতি বাড়িয়ে উত্তর দিকে অগ্রসর হচ্ছে যার ফলে ভয়ংকর পরিস্থিতির সৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গসহ দক্ষিণ বাংলাদেশের অনেক অংশ। ২৬ শে মে রবিবার সকাল নাগাদ ঘূর্ণিঝড় রেমান সাইক্লোন থেকে সুপার সাইক্লোনে পরিণত হবে আর রবিবার মধ্যরাতে পশ্চিমবঙ্গের সাগরদ্বীপ ও বাংলাদেশের খেপোপাড়ার মধ্যবর্তী জায়গায় ল্যান্ড ফোন করবে বলে আবহাওয়া দপ্তর জানিয়েছে।

 

গতি বাড়াচ্ছে ঘূর্ণিঝড় রেমাল

ল্যান্ড ফোন করার সময় ঘূর্ণিঝড় রেমালের গতিবেগ থাকতে পারে ১১০ থেকে ১২০ কিলোমিটার এমনকি এই গতিবেগ কোথাও ১৩৫ কিলোমিটার স্পর্শ করতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। এ প্রসঙ্গে জেনে রাখা ভালো ঘূর্ণিঝড় গুলি কখনো কখনো ল্যান্ডফল করার পর থেকে তাদের গতিবেগ কমাতে শুরু করে আর এর ফলশ্রুতি হিসেবে একটি দীর্ঘকালীন বৃষ্টির সম্মুখীন হতে হয়। যার ফলে সোমবার ও মঙ্গলবার দক্ষিণ বঙ্গ সহ উত্তরবঙ্গের কিছু জেলাতে বাড়ি থেকে মাঝারি বৃষ্টিপাত হবে।

 

দক্ষিণবঙ্গের কোন কোন জেলায় বেশি সর্তকতা

আবহাওয়া দপ্তর থেকে শেষ পাওয়ার রিপোর্ট অনুযায়ী ঘূর্ণিঝড়ের রেমাল এর জন্য দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় রবিবার ও সোমবার বেশ কড়া সতর্কতা জারি করা আছে –

রবিবার – Cyclone Remal Update

আবহাওয়া দপ্তরের সতর্ক অনুযায়ী রবিবার দক্ষিণবঙ্গের উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা পূর্ব মেদিনীপুর হাওড়া কলকাতা হুগলী এই সকল জেলা গুলিতে আবহাওয়া দপ্তর থেকে লাল সতর্কতা জারি করা হয়েছে এছাড়া রবিবারে দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাগুলির উপরে ঘূর্ণিঝড়ের রেমলের গতিবেগ থাকবে ১২০ কিলোমিটারের আশেপাশে।

দক্ষিণবঙ্গের নদিয়া পূর্ব বর্ধমান পশ্চিম মেদিনীপুর এই সকল জেলাগুলিতে কমলা সর্তকতা জারি করা হয়েছে, যার কারণে ভারি থেকে প্রতিভারি বৃষ্টি হতে পারে।

সোমবার – Cyclone Remal Update

২৭ শে মে মুর্শিদাবাদ ও নদীয়ার কোন কোন জায়গায় অতিমাত্রায় বৃষ্টি সম্ভাবনা রয়েছে যে কারণে এই জেলাগুলি লাল সতর্কতার অন্তর্ভুক্ত এই সময় ঝড়ের গতিবেগ 80 কিলোমিটারের আশেপাশে থাকবে বলে আবহাওয়া দপ্তর জানিয়েছে। এছাড়াও এই সময়ে হাওড়া কলকাতা পূর্ব বর্ধমান হুগলি উত্তর ও দক্ষিণ 24 পরগনা বীরভূম এসব জেলাগুলিতেও কমলা সতর্কতা জারি করা হয়েছে।

 

উত্তরবঙ্গের কোন কোন জেলায় বেশি সর্তকতা

আবহাওয়া দপ্তর অনুযায়ী উত্তরবঙ্গের বেশ কিছু জেলাতে কমলা সর্তকতা জারি করা হয়েছে এই সময়ে ঝড়ের গতিবেগ ৫০ থেকে ৮০ কিলোমিটারের ভিতরে থাকবে বলে জানিয়েছে।

সোমবার – Cyclone Remal Update

দুই দিনাজপুর এবং মালদা সহ উত্তরবঙ্গের এই জেলাগুলিতে বাড়ি থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে যে কারণে এখানে কমলা সতর্কতা জারি করা হয়েছে এই সময় ঝড়ের গতিবেগ থাকবে ৫৫ কিলোমিটারের আশেপাশে।

মঙ্গলবার – Cyclone Remal Update

আবহাওয়া দপ্তর অনুযায়ী মঙ্গলবার কোচবিহার ও জলপাইগুড়ির কোন কোন জায়গায় অতিমাত্রায় বৃষ্টিপাত হতে পারে যে কারণে এই দুই জেলার জন্য লাল সর্তকতা জারি করা হয়েছে এছাড়াও দার্জিলিং কালিম্পং ও উত্তর এবং দক্ষিণ দিনাজপুরে কমলা সতর্কতা জারি করা হয়েছে।

বুধবার – Cyclone Remal Update

উত্তরবঙ্গের বুধবার কোচবিহার ও জলপাইগুড়ি এই দুই জেলাতে ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে সুতরাং এই দুটি জেলাতে কমলা সর্তকতা জারি করা হয়েছে।।

 

আবহাওয়া দপ্তরের শেষ পাওয়া আপডেট অনুযায়ী ঘূর্ণিঝড় রেমালি সম্পর্কে এখানে তথ্য প্রদান করা হলো।

 

Cyclone Remal Update ঘূর্ণিঝড় রেমাল,ঘূর্ণিঝড় রেমাল,রেমাল,ঘূর্ণিঝড়ের খবর,ঘূর্ণিঝড় রেমাল সর্বশেষ, ঘূর্ণিঝড়,ঘূর্ণিঝড় রেমাল সর্বশেষ খবর,ঘূর্ণিঝড়, আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় রেমাল, রেমাল আসছে কোনপথে,ঘূর্ণিঝড় ‘রেমাল,ঘূর্ণিঝড় রেমাল মোকাবেলায় প্রস্তুতি |,ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘রেমাল’, রোববারের মধ্যে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় রেমাল, ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘রেমাল’,আগ্রাসী রূপ নিচ্ছে ঘূর্ণিঝড় রেমাল, ঘূর্ণিঝড় 'রেমাল' কোথায় আঘাত হানতে পারে?,গভীর নিম্নচাপটি ঘূর্ণিঝড় ‘রেমাল’ রূপ নিয়েছে

cyclone remal update,cyclone remal,cyclone remal news,cyclone remal new update,cyclone remal update today,cyclone remal news update,remal cyclone,remal cyclone news,cyclone update,cyclone news update,cyclone remal tracker,cyclone remal live news,cyclone rimal update, cyclone remal news today, cyclones remal update today live,cyclone rimal,cyclone remal latest update, remal cyclone bangladesh, cyclone remel,remal cyclone bengali,cyclone remal latest news

গতি বাড়াচ্ছে ঘূর্ণিঝড় রেমাল ! দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গে ও লাল সতর্কতা।

ঘূর্ণিঝড় রেমাল,ঘূর্ণিঝড় রেমাল,রেমাল,ঘূর্ণিঝড়ের খবর,ঘূর্ণিঝড় রেমাল সর্বশেষ, ঘূর্ণিঝড়,ঘূর্ণিঝড় রেমাল সর্বশেষ খবর,ঘূর্ণিঝড়, আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় রেমাল, রেমাল আসছে কোনপথে,ঘূর্ণিঝড় ‘রেমাল,ঘূর্ণিঝড় রেমাল মোকাবেলায় প্রস্তুতি |,ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘রেমাল’, রোববারের মধ্যে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় রেমাল, ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘রেমাল’,আগ্রাসী রূপ নিচ্ছে ঘূর্ণিঝড় রেমাল, ঘূর্ণিঝড় ‘রেমাল’ কোথায় আঘাত হানতে পারে?,গভীর নিম্নচাপটি ঘূর্ণিঝড় ‘রেমাল’ রূপ নিয়েছে – Cyclone Remal Update

cyclone remal update,cyclone remal,cyclone remal news,cyclone remal new update,cyclone remal update today,cyclone remal news update,remal cyclone,remal cyclone news,cyclone update,cyclone news update,cyclone remal tracker,cyclone remal live news,cyclone rimal update, cyclone remal news today, cyclones remal update today live,cyclone rimal,cyclone remal latest update, remal cyclone bangladesh, cyclone remel,remal cyclone bengali,cyclone remal latest news – Cyclone Remal Update

Leave a Comment