Ebrahim Raisi Helicopter Crash : দুর্ঘটনার আগে ঠিক ঘটেছিল তার সঙ্গে?

Ebrahim Raisi Helicopter Crash : ৯ জন যাত্রী নিয়ে আজারবাইজান থেকে মার্কিন সংস্থার তৈরি করা একটি হেলিকপ্টারে চড়েন ইরানের প্রাক্তন প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি। পথে হঠাৎ করেই মেঘের মধ্যে পড়ে, তার চপারটি, তার সাথে থাকা আরও দুটি চপার কোনমতে আবহাওয়া প্রতিকূল পরিবেশ কাটিয়ে বেরিয়ে আসতে পারলেও প্রেসিডেন্ট এর হেলিকপ্টারটি আর দেখা যায় না। কি ঘটেছিল তার চাপারে সঙ্গে পরবর্তী মুহূর্তে ?

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রায়েসি এর হেলিকপ্টারটি 9 জন যাত্রী নিয়ে ভেঙে পড়ে আজারবাইজান সীমান্তে। এই ভয়াবহ চপার দুর্ঘটনার মৃত্যু হয়েছে সকলের তবে প্রকাশ্যে এলো এক চাঞ্চল্যকর তথ্য হেলিকপ্টার ভেঙে পড়ার আগের মুহূর্তটি।

 

Ebrahim Raisi Helicopter Crash

হেলিকপ্টার দুর্ঘটনায় খুঁটিনাটি তথ্য প্রকাশে আনলেন ইরানের প্রেসিডেন্ট চিফ অফ স্টাফ গোলাম হোসেন ইসমাইলি। উল্লেখযোগ্য দুর্ঘটনার দিন ইব্রাহিম রাইসি এবং বিদেশ মন্ত্রী আমির আব্দুল্লা হেয়ানকে নিয়ে আজারবাইজান থেকে যে হেলিকপ্টার উঠেছিল তার পাশেই আরেকটি চপার ছিল সেটি ছিল প্রেসিডেন্ট চিপ অফ স্টপ গোলাম হোসেন ইসমাইলের।

তার চোখে পড়া দৃশ্যটি তিনি বিস্তারিত আলোচনা করেছিলেন। তার কথায় – আজারবাইজানের সীমান্তবর্তী এলাকায় গত রবিবার দুই দেশের যৌথ উদ্যোগে নির্মিত একটি বাঁধ উদ্বোধন করতে যান প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি। সেখানে উপস্থিত ছিলেন আজারবাইজানের প্রেসিডেন্ট ইলহাম আলী তিনি জানিয়েছেন তিনটি হেলিকপ্টার পূর্ব আজাদ ভাইজানের রাজধানী তাবরিজের উদ্দেশ্যে রওনা দেন যার একটিতে ছিল প্রেসিডেন্ট ইব্রাহিম এবং বিদেশ মন্ত্রী হোসেন আমির আব্দুল হেয়ান সহ মোট ৯ জন।

 

চিপ অফ স্টাফ গোলাম হোসেন স্মাইল জানান পূর্ব আজারবাইজানের জলফা এলাকার কাছে দুর্গম পাহাড়ে প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রী কে নিয়ে ওরা মার্কিন সংস্থার তৈরি বেল ২১২ মডেল হেলিকপ্টার ভেঙে পড়ে অন্য দুটি হেলিকপ্টার অবশ্যই নিরাপদে তার গন্তব্যে পৌঁছায়। ঘটনার প্রায় ১৭ ঘণ্টা পর ইরানের আধা সরকারি সংবাদ সংস্থা মেহর নিউজের পক্ষ থেকে বলা হয় দেশের জনগণের জন্য দায়িত্ব পালন করার সময় দুর্ঘটনায় পড়ে মারা গেছেন প্রেসিডেন্ট ইব্রাহিম রায়শি নিহত হয়েছেন হোসেন আমির আব্দুল্লাহান সহ বাকিরা ও তবে আবহাওয়ার কারণেই দুর্গম পাহাড়ি এলাকায় হেলিকপ্টার ভেঙে পড়েছে বলে অনুমান করা হয়।

 

দুর্ঘটনার ঠিক আগে কি ঘটে তার সাথে

ইরানের প্রেসিডেন্টের চিফ অফ স্টাফ স্মাইলি বলেন গত ১৯শে মে স্থানীয় সময় দুপুর একটাই তিনি তিনটি হেলিকপ্টার সহ যাত্রা শুরু করেন। সে সময় আবহাওয়া চমৎকার এবং স্বাভাবিক ছিল প্রেসিডেন্টের হেলিকপ্টারটি ছিল মাছখানে সামনে ও পিছনে ছিল বাকি দুটি যাত্রার শুরুর ৪৫ মিনিটের মাথায় ইব্রাহিম সহ 9 জনের হেলিকপ্টারটি পাইলট বাকি দুই চপার পাইলটকে আরো উঁচুতে ভ্রমণের নির্দেশ দেন মূলত তিনি এড়িয়ে যাওয়ার পরামর্শ দিয়েছিলেন।

তিনি আরো বলেন হঠাৎ প্রেসিডেন্টের বিমান উধাও হয়ে যায় ঘন মেঘের উপর দিয়ে যাওয়ার সময় ৩০ সেকেন্ড পর আমাদের চপারের পাইলট খেয়াল করেন ওই কপারটিকে আর দেখা যাচ্ছে না আমাদের পাইলট বৃত্তাকার পথে ঘুরতে শুরু করে তা সত্ত্বেও প্রেসিডেন্টের চপরের কোন দেখা মেলে না বেশ কয়েকবার রেডিও ডিভাইসের মাধ্যমে যোগাযোগের চেষ্টা করা হয় কিন্তু কোন সন্ধানী মেলেনা শেষমেষ আমাদের হেলিকপ্টারটি উচ্চতা কমিয়ে একটি তামার খনিতে অবতরণ করানো হয়।।

তবে অদৃশ্য হয়ে যাওয়া প্রেসিডেন্টের হেলিকপ্টারের নিরাপত্তা ইউনিটের প্রধানকেও বারবার ফোন করা হয় তবে কোন সাড়া মেলেনি। অন্য দুই হেলিকপ্টারের পাইলটরা মস্তাফাভিকে কল করার চেষ্টা করলেও কোন যোগাযোগ করা সম্ভব হয়নি।

 

এমত পরিস্থিতিতে শুধু ইব্রাহিম রাইসির হেলিকপ্টারে থাকা মোহাম্মদ আলী হাল হাশেম এর সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয় তিনি তখন গুরুতর অসুস্থ ছিলেন তিনি শুধু জানাতে পেরেছিলেন একটি উপত্যকায় তাদের হেলিকপ্টার ভেঙে পড়েছে ফোনটি মাঝপথেই কেটে যায় দ্বিতীয়বার ফোন করলেও মোহাম্মদ আলী আল হাসেম একটিমাত্র কথা শেষমেষ জানাতে সক্ষম হয় এরপর আর কোন উত্তর মেলেনি তিনি একজন এই দুর্ঘটনায় মৃত্যু হয়েছে।

Ebrahim Raisi Helicopter Crash ইব্রাহিম রাইসি,ইব্রাহিম রাইসি হেলিকপ্টার দুর্ঘটনা,ইব্রাহিম রইছি,ইব্রাহিম রাইস এর সর্বশেষ খবর

ইব্রাহিম রাইসি,ইব্রাহিম রাইসি হেলিকপ্টার দুর্ঘটনা,ইব্রাহিম রইছি,ইব্রাহিম রাইস এর সর্বশেষ খবর

 

ইব্রাহিম রাইসি,ইব্রাহিম রাইসি হেলিকপ্টার দুর্ঘটনা,ইব্রাহিম রইছি,ইব্রাহিম রাইস এর সর্বশেষ খবর,ইব্রাহিম রাইসির জানাজা,কে ছিলেন ইব্রাহিম রাইসি?,মারা গেছেন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রইসি,ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি,একনজরে ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি,ইব্রাহিম রাইসের হেলিকপ্টার দুর্ঘটনা,এব্রাহিম রাইসি,ইব্রাহিম রাইসি নিহত,রাইসি,মারা গেছেন ইব্রাহিম রাইসি,ইব্রাহিম রাইসির মৃত্যু,ইব্রাহিম রাইসি হেলিকপ্টার,প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি

ebrahim raisi,ebrahim raisi helicopter crash,ebrahim raisi helicopter crash video,helicopter crash, Ebrahim Raisi Helicopter Crash Ebrahim Raisi Helicopter Crash, Ebrahim Raisi Helicopter Crash, Ebrahim Raisi Helicopter Crash, Ebrahim Raisi Helicopter Crash Ebrahim Raisi Helicopter Crash

Leave a Comment