Remal : রেমালের জন্য কোন জেলায় দেওয়া হলো লাল সতর্কতা ? সাইক্লোন থেকে সিভিয়ার সাইক্লোন

Remal – ভয়ংকর ঘূর্ণিঝড় রূপ নিতে চলেছে সাইক্লোন Remal। বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া এই নিম্নচাপের সব থেকে বেশি প্রভাব পড়বে পশ্চিমবঙ্গের উপকূলবর্তী জেলাগুলিতে এবং পাশাপাশি দেশ বাংলাদেশের দক্ষিণ ভাগ্যে।

 

  • শনি বার থেকেই উত্তাল হয়ে উঠবে সমুদ্র।

  • হুগলি বন্দর ও সাগর বন্দরেও সতর্কতা জারি করা হয়েছে।

  • বিশাল ঢেউ আছড়ে পড়বে উপকূলের পাড়ে।

  • ২৪ থেকে ২৭ মে পর্যন্ত কোনও মৎস্যজীবী যাতে সমুদ্রে না যায়।

 

প্রসঙ্গত বঙ্গোপসাগরের সৃষ্টি হওয়া যেকোনো ধরনের ঝড় সম্পর্কে নিশ্চিন্তে বলা যায় এই সকল তৈরি হওয়া ঘূর্ণিঝড় গুলির প্রভাব কমবেশি পশ্চিমবঙ্গ এবং উড়িষ্যা এই রাজ্য দুটির উপরে বেশি প্রভাব ফেলে এবার সৃষ্টি হওয়ার রেমাল সাইক্লোনটির প্রভাব পশ্চিমবঙ্গের সব থেকে বেশি পড়বে।

 

ঘূর্ণিঝড় রেমাল : Cyclone Remal

রেমাল এখনও বঙ্গোপসাগরে জন্ম নেয়নি। কিন্তু সে সিভিআর সাইক্লোনের আকার নিতে চলেছে। পশ্চিমবঙ্গের উপকূলবর্তী জেলাগুলিতে যথেষ্ট প্রভাব পড়বে। একথা পরিষ্কার। শহর কলকাতাতেও রেমালের প্রভাবে ব্যাপক ঝড়বৃষ্টির আশঙ্কা করা হচ্ছে।

 

বঙ্গোপসাগরে ক্রমশ শক্তি বাড়াচ্ছে নিম্নচাপ। আর বাংলায় ক্রমশ দুর্যোগ ঘনিয়ে আসছে। আলিপুর আবহাওয়া দফতর শুক্রবার বিশেষ বার্তা দিয়েছে। কলকাতা, নদিয়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা সহ উপকূলীয় জেলায় দুর্যোগের ছাপ পড়বে অনেকটাই।

 

Remal : কোন কোন জেলায় লাল সতর্কতা

আগামী ২৬ মে রবিবার ঘূর্ণিঝড় উপকূল অঞ্চলে আছড়ে পড়বে। এ কথা আপাতত জানা গিয়েছে। ল্যান্ডফল প্রক্রিয়া বিকেলের পর থেকেই শুরু হয়ে যাবে। উপকূলীয় অঞ্চল পূর্ব মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা ও উত্তর ২৪ পরগনার সুন্দরবন লাগোয়া অঞ্চলে ঝড়ের গতিবেগ সর্বোচ্চ থাকবে ১১০ কিলোমিটারের কাছাকাছি বা তার বেশি।

 

আজ শনিবার থেকেই বৃষ্টিপাত শুরু হয়ে যাবে বাংলার উপকূলবর্তী জেলাগুলিতে। যত সময় যাবে, বৃষ্টির পরিমাণ বাড়বে। উপকূলবর্তী জেলাগুলিতে লাল সতর্কতা জারি করা হয়েছে। ভারী বৃষ্টি হবে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা (শহরাঞ্চল),  কলকাতা হাওড়া, হুগলি, নদিয়ায়। এই জেলাগুলিতে কমলা সতর্কতা জারি করা হয়েছে।

কলকাতাতেও ঝড়ের গতিবেগ থাকবে অনেকটাই। প্রাথমিক তথ্যে ঝড়ের সর্বোচ্চ গতিবেগ কলকাতায় হতে পারে ৯০ কিলোমিটারের কাছাকাছি। এছাড়াও হাওড়া, হুগলি, নদিয়ায় ঘূর্ণিঝড়ের প্রভাব পড়বে। এই সব জেলাগুলিতে ৬০ থেকে ৭০ রেগে ঝড় হতে পারে।

Remal সাইক্লোন - ঘূর্ণিঝড় রেমাল,ঘূর্ণিঝড় রেমাল,রেমাল,ঘূর্ণিঝড় রেমাল আপডেট,বাংলায় ঘূর্ণিঝড় রেমাল,ঘূর্ণিঝর রেমাল,আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় রেমাল,ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘রেমাল’,ঘূর্ণিঝড় রেমালের পূর্বাভাস,ঘূর্ণিঝড়,ধেয়ে আসছে ঘূর্ণিঝড় রেমাল,

Remal সাইক্লোন – ঘূর্ণিঝড় রেমাল,ঘূর্ণিঝড় রেমাল,রেমাল,ঘূর্ণিঝড় রেমাল আপডেট,বাংলায় ঘূর্ণিঝড় রেমাল,ঘূর্ণিঝর রেমাল,আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় রেমাল,ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘রেমাল’,ঘূর্ণিঝড় রেমালের পূর্বাভাস,

 

ঘূর্ণিঝড়,ধেয়ে আসছে ঘূর্ণিঝড় রেমাল,ঘূর্ণিঝড় রেমালের নামকরণ করেছে কারা,ধেয়ে আসছে শক্তিশালী ঘূর্ণিঝড় ‘রেমাল’,ঘূর্ণিঝড় ‘রেমাল,ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘রেমাল’,ঘূর্ণিঝড় রেমাল মোকাবেলায় প্রস্তুতি |,ঘূর্ণিঝড় রিমাল,রোববারের মধ্যে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় রেমাল,ঘূর্ণিঝড়ের খবর

Leave a Comment