Google Call কি ? এবার তাহলে ট্রুকলার বন্ধ হবে ? - Kivabe.In

    কোন আননন বা অপরিচিত নাম্বার থেকে ফোন আসলে আমাদের তাকে চিনতে সমস্যা হয় এই কারণে আমরা ব্যবহার করি ট্রু কলার ( True caller ) নামে একটি অ্যাপ্লিকেশন। কিন্তু এবার থেকে গুগল কোম্পানি এই ট্রুকলার এর মত অ্যাপ্লিকেশন গ্রাহকদের জন্য আনতে চলেছে যার ফলে আশা করা যাচ্ছে অনেক ভরসাযোগ্য হবে গুগলের এই গুগল কল ( Google Call ) অ্যাপ্লিকেশনটি। কিভাবে এই গুগল কল ( Google Call )কাজ করবে ? গুগোল কল অ্যাপ্লিকেশনটি কি কোনভাবে ট্রুকলার কে টেক্কা দিতে পারবে


গুগোল কল ( Google Call ) কি ? 

    গুগোল কল ( Google Call ) হলো এমন একটি অ্যাপ্লিকেশন যা খুব সহজেই আমাদের অন্যান্য বা অপরিচিত ফোন নাম্বার থেকে আশা ফোনের ব্যক্তির নাম খুব সহজেই আমাদের জানিয়ে দেবে। এখনো পর্যন্ত জানা গেছে এই গুগল কল / Google Call অ্যাপ্লিকেশনটি খুব তাড়াতাড়ি বাজারে পাওয়া যাবে যা ট্রুকলার কে খুব সহজেই পেছনে ফেলবে বলে আশাবাদী ডেভলপাররা। 

Google Call কি ? এবার তাহলে ট্রুকলার বন্ধ হবে ?
Kivabe.in/Google-Call


    যেমনভাবে ট্রুকলার কাজ করে ঠিক তেমনভাবে এই গুগল কল অ্যাপ্লিকেশনটি কাজ করবে বলে জানা গেছে। গুগলের কাছে জানা নেই এমন তথ্য পৃথিবীতে খুব কম আছে এই কারণে গুগোল খুব সহজেই আমাদের ব্যক্তিগত তথ্য কে সুরক্ষিত ভাবেই রেখে তার এই পরিষেবা দেবে বলে অনুমান। 


কিভাবে গুগল কল ট্রুকলার কে পেছনে ফেলবে ?

   সম্প্রতি বিভিন্ন চায়না অ্যাপ্লিকেশন ভারতে ব্যবহার বন্ধ হয়েছে। এই সকল এ্যাপলিকেশন গুলির মধ্যে অন্যতম ছিল পাবজি মোবাইল গেম, ইউসি ব্রাউজার সহ প্রায় শতাধিক অ্যাপ্লিকেশন। কিন্তু বাজারে অন্য একটি ডেভলপার দাঁড়া বানানো ট্রুকলার অ্যাপ্লিকেশন খুব জনপ্রিয় হয়ে উঠেছে বেশ কয়েক বছর ধরে। 

    ট্রুকলার নামের এই অ্যাপ্লিকেশনটি খুব সহজেই আমাদের অপরিচিত ব্যক্তির নাম জানতে সাহায্য করে। কিন্তু সমস্যা হলো সম্প্রতি জানা গেছে এই ট্রুকলার অ্যাপ্লিকেশন আমাদের বিভিন্ন তথ্য কে চুরি করে ও তা অন্য কোন কোম্পানির কাছে বিক্রি করে দেয়। এই কারণে এর গ্রাহক সংখ্যা অনেক কমে গেলেও সেই সকল গ্রাহকের বিভিন্ন তথ্য ট্রুকলার নিজের কাছে রেখে দেয়। 

    ধীরে ধীরে এই টুরু কলার বিশ্বস্ততা হারিয়ে ফেলেছে অনেকের কাছে এই কারণে যদি গুগল তার গুগল কল পরিষেবা নিয়ে আসে টুরু কলর অ্যাপ্লিকেশনটির পরিবর্তে তবে তা খুব সহজেই জনপ্রিয় হয়ে উঠবে বলে আশাবাদী এবং তার ফলস্বরূপ ট্রুকলার এর জনপ্রিয়তা কমতে থাকবে।

   তবে গুগলের এই গুগল কল / Google Call অ্যাপ্লিকেশনটি এখনও প্লেস্টোরে উপলব্ধ নয় সুতরাং অ্যাপ্লিকেশনটি আমাদের কাছে না আসা পর্যন্ত এ সম্পর্কে আমাদের কোনো ধারণা তৈরি হবে না। যেমন গুগোল ফোন নামে একটি অ্যাপ্লিকেশন গুগলের ব্যক্তিগত মোবাইল পিক্সেলে দেওয়া ছিল। পরবর্তীতে সেই অ্যাপ্লিকেশনটি সমস্ত অ্যান্ড্রয়েড ইউজারদের জন্য দেওয়া হয়।

    এই কারণে অনেকেই মনে করছে হয়তো প্রথমদিকে গুগোল কল এই অ্যাপ্লিকেশনটি শুধুমাত্র গুগল তাদের গুগোল পিক্সেল মোবাইল গুলিতে পরিষেবা দেবে। তারপর ধীরে ধীরে অন্য সকল মোবাইল গুলিতে এটি উপলব্ধ হবে বলে অনুমান করা হচ্ছে।

    সম্প্রতি গুগল তাদের একটি ইউটিউব এডভেটাইজ তাদের এই গুগল কল / Google Call  পরিষেবাটি সম্পর্কে বিজ্ঞাপন দিয়েছে। সুতরাং আশা করা হচ্ছে এটি তাদের ডেভলপার পর্যায়ে উপস্থিত সুতরাং তা উপযুক্ত ভাবে তৈরি হলেই আমাদের কাছে পৌঁছাবে বলে আশা করা যাচ্ছে।

READ MORE 

আমার মতামত ::  গুগোল পৃথিবীর সবথেকে বড় একটি মোবাইল ব্যবহারকারী দের জন্য পরিষেবা দানকারী সংস্থা। পৃথিবীর বেশিরভাগ মোবাইল গুলি অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের দ্বারা পরিচালিত হয় এবং এই অপারেটিং সিস্টেমটি গুগোল দ্বারা তৈরি করা হয়েছে।

   গুগল কোম্পানি আমাদের সকলের কাছে বেশ জনপ্রিয় ও ভরসাযোগ্য। তাদের সমস্ত অ্যাপ্লিকেশনগুলি কোটি কোটি মানুষ সমস্যাহীন ভাবে ও সুরক্ষিত ভাবে ব্যবহার করে থাকে। তাই এখানে আমার বিশেষ মতামত হলো যদি গুগল তাদের গুগল কল / Google Call নামের পরিষেবা নিয়ে আসে তা খুব সহজেই জনপ্রিয় হয়ে উঠবে ও ট্রুকলার এর মতো অ্যাপ্লিকেশন তার জনপ্রিয়তা হারাবে। যদি এই লেখা থেকে আপনি কিছু জানতে পারেন তবে অবশ্যই নিচের কমেন্ট করবেন ও আমাদের ফেসবুক পেজটি ফলো করতে পারেন বিভিন্ন টেকনিক্যাল বিষয় জানার জন্য।